বাংলাদেশ প্রিমিয়ার লিগ ২০২২-২৩’ -এর ৭ম রাউন্ডের ম্যাচে জয় পেয়েছে বর্তমান চ্যাম্পিয়ন বসুন্ধরা কিংস। তবে দিনের আরেক ম্যাচে ১-১ গোলে ড্র করে পয়েন্ট ভাগাভাগি করে মাঠ ছেড়েছে ফর্টিস এফসি এবং পুলিশ এফসি।

বসুন্ধরা কিংস অ্যারেনায় ম্যাচের প্রথমার্ধ ছিল গোলশূন্য। দ্বিতীয়ার্ধে ৬৩তম মিনিটে বক্সের ভেতর বসুন্ধরা কিংস অধিনায়ক রবসন রবিনহোকে ফাউল করে বসেন শেখ রাসেল ডিফেন্ডার মনির আলম। সঙ্গে সঙ্গে পেনাল্টির নির্দেশ দেন রেফারি। এরপর ঠাণ্ডা মাথায় স্পট কিক থেকে গোল করে দলকে এগিয়ে দেন রবসন। এরপর ৭৩তম মিনিটে ক্লিয়ার করতে গিয়ে উল্টো বসুন্ধরা কিংসের মিডফিল্ডার গাফুরভের কাছেই বল তুলে দেন শেখ রাসেল ডিফেন্ডার তিমুর তালিপভ। বক্সের সামান্য বাইরে থেকে বল পেয়ে, বক্সে ঢুকে এক আরো এক ডিফেন্ডারকে কাটিয়ে দারুন ফিনিশিংয়ে ব্যবধান দুই শূন্য করেন গাফুরভ। এরপর ৮২তম মিনিটে শেখ রাসেলের লড়াইয়ে ফেরার আভাস দেন নাইজেরিয়ান ফরোয়ার্ড এমফন উদোহ। আইভরি কোস্টের মিডফিল্ডার চার্লস দিদিয়েরের পাস থেকে বুদ্ধিদীপ্ত ফিনিশিংয়ে ব্যবধান ২-১ করেন তিনি। তবে নির্ধারিত সময় শেষে ইনজুরি সময়ে বক্সের বাইরে থেকে ডান পায়ের দুর্দান্ত এক ফ্রি কিক গোলে শেখ রাসেলের ম্যাচে ফেরার সকল রাস্তা বন্ধ করে দেন কিংস অধিনায়ক রবসন রবিনহো। এই জয়ে এবারের লিগে টানা ৭ জয়ে ২১ পয়েন্ট নিয়ে শীর্ষেই রইলো বসুন্ধরা কিংস।

দিনের অপর ম্যাচে রাজশাহীর মুক্তিযুদ্ধ স্মৃতি স্টেডিয়ামে বাংলাদেশ পুলিশ এফসির বিপক্ষে ১-১ গোলে ড্র করেছে ফর্টিস এফসি। ম্যাচের ৩৮তম মিনিটে শাহিন মিয়ার লং থ্রো পুলিশের গোলকিপার তুষার পুরোপুরি ক্লিয়ার করতে ব্যার্থ হলে, গোলপোস্টের সামনে ওত পেতে থাকা সাখাওয়াত হোসেন রনি সহজেই জালে জড়ান। তবে গোল খেয়ে যেন জেগে ওঠে পুলিশ। ৪০তম মিনিটে মাঝমাঠ থেকে মাতেও প্যালেসিওসের ডিফেন্স ভাঙা পাস থেকে দারুন ফিনিশিংয়ে দলকে সমতায় ফেরান এডওয়ার্ড মরিলো। ম্যাচের বাকি সময়ে আর স্কোরলাইনে কোনো পরিবর্তন না এলে পয়েন্ট ভাগাভাগি করেই মাঠ ছাড়ে দুই দল।

Previous articleঢাকা-ডার্বিতে আবাহনীর সহজ জয়; জিতেছে মুক্তিযোদ্ধাও
Next articleবিসিএলে এলিট একাডেমী ও নোফেলের জয়

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here