বাংলাদেশের ঘরোয়া ফুটবলের অন্যতম ভেন্যু বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামের সংস্কার কাজ চলছে। জাতীয় ক্রীড়া পরিষদের তত্ত্বাবধানে স্টেডিয়াম নতুনভাবে সংস্কার হচ্ছে। গ্যালারি সংস্কারের কাজ জুন মাস থেকে ধীরে ধীরে শুরু হলেও মাঠ সংস্কারের কাজ শুরু হয় গত ৫ আগষ্টের পর থেকে।

গ্যালারি ও মাঠের কার্যক্রমের পাশাপাশি স্টেডিয়ামের প্রেসবক্সও ছিলো সংস্কারের আওতাধীন। প্রেসবক্স সংস্কারের পর বাংলাদেশের প্রয়াত কিংবদন্তি ফুটবলার বাদল রায়ের নামের প্রেসবক্সের নামকরণ করার প্রস্তাব করা হয়। আজ বুধবার ক্রীড়া পরিষদের ব্যবস্থাপনায় আয়োজিত অনুষ্ঠিত এক সভায় বাদল রায়ের নামে প্রেসবক্সের নামকরণ করার ঘোষণা দেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল।

এই প্রসঙ্গে তিনি বলেন, ‘বাদল রায় আমাদের ক্রীড়াঙ্গনের বিশিষ্ট ব্যক্তিত্ব। তিনি ফুটবল ছাড়াও আমাদের ক্রীড়া মন্ত্রণালয়, জাতীয় ক্রীড়া পরিষদসহ অনেক জায়গায় আন্তরিকতার সঙ্গে সময় এবং মেধা দিয়েছেন। তার মতো ব্যক্তিত্বের স্মরণে বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে একটি স্থাপনার নামকরণ এসেছে।‌’

এছাড়া তিনি আরো বলেন, ‘একটি স্টেডিয়ামের অন্যতম সৌন্দর্য প্রেসবক্স। বঙ্গবন্ধু স্টেডিয়ামে বাদল রায়ের পদচারণা ছিল। সবুজ ঘাসে বাদল রায় কিংবদন্তি ফুটবলার হয়েছেন। দেশের কোটি মানুষের হৃদয় জিতেছেন ফুটবলের নৈপুণ্য দেখিয়ে।সবকিছু বিবেচনা করে আমরা তার নামে প্রেসবক্সের নামকরণের সিদ্ধান্ত নিয়েছি।’ এমন উদ্যোগকে স্বাগত জানান বাদল রায়ের স্ত্রী মাধুরী রায়।

সাবেক এই ফুটবলার বাংলাদেশের ঘরোয়া ফুটবলের ঐতিহ্যবাহী দল মোহামেডান স্পোর্টিং ক্লাবের জার্সিতে ১২ বছর খেলেছেন। তার অর্জনের খাতায় ছিলো জাতীয় ক্রীড়া পুরষ্কার। বাংলাদেশ ফুটবল ফেডারেশনের সাবেক সহ-সভাপতি ও মোহামেডানের পরিচালকের দায়িত্বে ছিলেন বাদল রায়।গত বছরের ২২শে নভেম্বর লিভার ক্যান্সার জনিত সমস্যায় আক্রান্ত হয়ে পৃথিবীর মায়াত্যাগে করে পরপারে পাড়ি জমান বাংলাদেশের কিংবদন্তি এই ফুটবলার।

Previous articleউজবেকিস্তান পৌঁছালো নারী ফুটবলাররা
Next articleফিফা র‍্যাংকিংয়ে অবনতি বাংলাদেশের!

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here