বাংলাদেশ চ্যাম্পিয়নশিপ লিগ থেকে বাংলাদেশ প্রিমিয়ার লিগে খেলার যোগ্যতা অর্জন করলো ফকিরেরপুল ইয়ংমেন্স ক্লাব। ২০২৩-২৪ মৌসুমের বিসিএলের শিরোপা জয় করে ২০২৪-২৫ মৌসুমে বাংলাদেশের ফুটবলের শীর্ষ স্তর বিপিএল খেলার সুযোগ পেল ক্লাবটি।

এবারের বিসিএলের শুরু থেকেই ধারাবাহিক পারফরম্যান্স করে আসছিল ফকিরেরপুল। বিসিএলের এবারের আসরে ১৪ ম্যাচে ৮ জয় এবং ৩ ড্রতে ২৭ পয়েন্ট নিয়ে শেষ পর্যন্ত শিরোপা জয় করেই মাঠ ছাড়লো তারা। আর এরইসঙ্গে আগামী মৌসুমে বাংলাদেশ প্রিমিয়ার লিগে খেলারও যোগ্যতা অর্জন করলো ক্লাবটি।

জয় পেলেই চ্যাম্পিয়ন – এমন সমীকরণে দ্বিতীয় স্থানে থাকা পিডব্লিউডি স্পোর্টস ক্লাবের বিপক্ষে মাঠে নামে ফকিরেরপুল। মঙ্গলবার কমলাপুরে অনুষ্ঠিত হয় ম্যাচটি। ম্যাচের শুরুতেই প্রতিপক্ষ ডিফেন্ডারের ভুলে বল পেয়ে ফকিরেরপুলকে এগিয়ে দেন ডালিম বর্মন। ১ গোলের লিডে থেকেই প্রথমার্ধ শেষ করে তারা। তবে দ্বিতীয়ার্ধের শুরুতেই ৪৭তম মিনিটে জয়ন্ত লালের গোলে সমতায় ফেরে পিডব্লিউডি। গোল হজম করে জয়ের জন্য মরিয়া হয়ে উঠে ফকিরেরপুল। এরপর ৭৯তম মিনিটে আবারো লিড নেয় ফকিরেরপুল। ইরফানের গোলে ২-১ গোলে এগিয়ে যায় তারা। তবে গোল উদযাপনে জার্সি খুলে দ্বিতীয় হলুদ কার্ড দেখে মাঠ ছাড়েন ইরফান।

তবে ১০ জনের দল নিয়েও শেষ কয়েক মিনিট নিজেদের রক্ষণ দুর্গ আগলে রাখে ফকিরেরপুল। আর এতেই তাদের বিসিএল শিরোপা নিশ্চিত হয়ে যায়। এবারের বিসিএলে ফকিরেরপুলকে চ্যাম্পিয়ন করতে সামনে থেকে নেতৃত্ব দিয়েছেন দলের দুই ফরোয়ার্ড রাফায়েল টুডু ও ডালিম বর্মন। চলতি বিসিএলে ১২ গোল করে রাফায়েল টুডুর শীর্ষ গোলদাতা হওয়া শুধুই সময়ের ব্যাপার। আরেক ফরোয়ার্ড ডালিম বর্মনও ৯ গোল করে দ্বিতীয় স্থানে থাকছেন। এছাড়াও বাকিদের সমন্বিত পারফরম্যান্সে শিরোপার স্বাদ পেয়েছে ক্লাবটি।

বিসিএলের চ্যাম্পিয়ন হওয়ার সুবাদে আগামী মৌসুমে বিপিএল খেলার সুযোগ এসেছে ফকিরেরপুলের সামনে। এর আগেও ২০১৫-১৬ মৌসুমে বিসিএলে চ্যাম্পিয়ন হয়েছিল ফকিরেরপুল। কিন্তু কোন এক অজানা কারণে বাংলাদেশ প্রিমিয়ার লিগে অংশ নেয়নি তারা। তাই এবারও তারা বিপিএল খেলবে কিনা সেটা নিয়ে রয়েছে শঙ্কা। এ নিয়ে ক্লাব কর্তাদের বক্তব্যের অপেক্ষায় সবাই। তাই বলে নিজেদের দ্বিতীয় বিসিএল শিরোপা উদযাপন থেকে তো আর থেমে থাকবে না ফকিরেরপুল।

Previous articleশেখ জামালকে পেছনে ফেলে সেমিতে পুলিশ!
Next articleদেশের লাইভ ফুটবল (বুধবার, ২৪ এপ্রিল ২০২৪)

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here