এএফসি কাপের প্রিলিমিনারী রাউন্ডের ম্যাচে গতকাল সিলেটে মালদ্বীপের ক্লাব ঈগলসকে ২-১ গোলে হারিয়ে প্লে অফ রাউন্ডে খেলা নিশ্চিত করেছে ঢাকা আবাহনী। আবাহনীর ম্যাচের দিনই প্রিলিমিনারী রাউন্ডের আরেক ম্যাচে নেপালের মাচিন্দ্রা এফসিকে ৩-১ গোলে হারিয়ে প্লে অফ রাউন্ডে পৌঁছে গিয়েছে ভারতের মোহনবাগান সুপার জায়ান্ট। ফলে এএফসি কাপের দক্ষিণ এশিয়ান জোনের গ্রুপ পর্বে খেলার সুযোগ অর্জনে প্লে অফ রাউন্ডে মুখোমুখি হবে মোহনবাগান সুপার জায়ান্ট ও ঢাকা আবাহনী লিমিটেড। আগামী ২২ আগস্ট কলকাতার সল্ট লেক স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে ম্যাচটি। কিন্তু ম্যাচের যেখানে সপ্তাহখানেকও বাকি নেই, তখনই ভিসা জটিলতায় পড়েছে ঢাকা আবাহনী! যার কারণে তাদের ভারত যাত্রা এখনো নিশ্চিত হচ্ছে না।

ম্যাচের দুইদিন আগে অর্থাৎ ২০ আগস্ট কলকাতায় কলকাতায় যাওয়ার পরিকল্পনা আবাহনীর। কিন্তু এখনো দলের ফুটবলারদের ভিসা করাতে পারেনি তারা। ক্লাব সূত্রে জানা যায়, প্রায় ১২ দিন আগে থেকেই ভারতীয় হাইকমিশনে ভিসার জন্য আবেদন করে আবাহনী। কিন্তু ভারতীয় হাইকমিশন এখনো কোনো ধরনের প্রতিক্রিয়া দেখায়নি। তাই আবাহনীর ভারত যাত্রা এখন সুতোয় ঝুলে আছে।

উল্লেখ্য এর আগেও আবাহনীর আফ্রিকান ফুটবলারদের ভারতীয় ভিসা পেতে বেশ ভোগান্তি পোহাতে হয়েছিল। এবারও তাই আবাহনীর আফ্রিকান ফুটবলারদের ছাড়াই ভারত যাত্রার শঙ্কা রয়েছে। আবাহনী কর্তৃপক্ষ ফুটবলারদের ভিসার জন্য আপ্রাণ চেষ্টা চালাচ্ছে। তারা আশা করছে নির্দিষ্ট সময়ের মধ্যেই ভিসা পেয়ে ভারত যাত্রা করতে পারবে আবাহনীর ফুটবলার ও সাপোর্ট স্টাফের সদস্যরা।

Previous articleমায়ো’তেই জামাল?
Next articleজটিলতার অবসান ঘটিয়ে নারী দলের সফর সঙ্গী কোচ টিটু!

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here