নতুন কমিটি গঠনের পর বাংলাদেশ ফুটবল ফেডারেশনের বিভিন্ন কমিটির দায়িত্ব ভাগ করে দেয়া হয় নির্বাচিতদের। ইতিমধ্যে অনেকে কাজও শুরু করেছেন। কিন্তু আলোচনার কেন্দ্রবিন্দুতে থাকা সহ-সভাপতি ইমরুল হাসান থেকে তেমন কোন কাজ চোখে পড়েনি সমর্থকদের। মূলত করোনা আক্রান্ত হওয়ায় তিনি কিছুটা পিছিয়ে পড়েন। তবে বর্তমানে তিনি সুস্থ আছেন এবং এসেই নিজের দক্ষতায় পরিবর্তন আনতে চেষ্টা শুরু করেছেন মহনগরী লীগ কমিটির দায়িত্বপ্রাপ্ত এই কর্তা। ক্লাবগুলো ইতিমধ্যে পাঠিয়েছেন মৌসুমের খসড়া সূচী।

সূচীর শুরুতেই গত মৌসুমে না হওয়া তৃতীয় বিভাগ ফুটবল। যার দলবদল ১০ জানুয়ারী থেকে ৩১ জানুয়ারী। খেলা ১০ ফেব্রুয়ারী থেকে ৩১ মার্চের মধ্যেই শেষ করার পরিকল্পনা হাতে নিয়েছে মহানগরী লীগ কমিটি। তবে সবচেয়ে আশ্চর্য করেছে ২০২১ সালেই আবারো তৃতীয় বিভাগ ফুটবল করার পরিকল্পনা রয়েছে এই সূচীতে। ২০২০-২১ মৌসুমের শেষ কার্যক্রম হিসেবে ১০ মে থেকে ৩১ জুলাই আবারো হবে তৃতীয় বিভাগ ফুটবল। মূলত প্রতিবছর লীগ সচল রাখাই এই সূচীর লক্ষ্য।

২০২০-২১ মৌসুম শুরু হবে পাইওনিয়ার লীগ দিয়ে। ১ থেকে ১৫ ফেব্রুয়ারী দলবদল করে ১ থেকে ৩০ এপ্রিলের মধ্যে বয়সভিত্তিক এই লীগ আয়োজন করতে চায় কমিটি। প্রথম বিভাগ ও দ্বিতীয় বিভাগ ফুটবল ১ মে তে শুরু হয়ে ৩১ জুলাইয়ের মধ্যে শেষ হবে। অর্থাৎ, একসাথেই চলবে প্রথম, দ্বিতীয় ও তৃতীয় বিভাগ ফুটবলের খেলা।

তবে এই সূচী বাস্তবায়নে ক্লাবগুলোর পক্ষ থেকে বাধার সম্মুখীন হতে হবে মহানগরী লীগ কমিটিকে। ইতিমধ্যে শোনা যাচ্ছে, সময় যথেষ্ট নয় বলে খেলা পেছানোর দাবি জানাতে পারে কিছু ক্লাব। বিষয়টি মহানগরী লীগ কমিটির সভার আলোচনা হবে এবং এরপরই চূড়ান্ত সিদ্ধান্ত আসতে পারে।

Previous article‘এবারও চেষ্টা থাকবে ভালো করার’
Next articleতিন বিদেশীকে ছাড়াই প্রথম ম্যাচ খেলবে রহমতগঞ্জ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here