আপিল করেও পুরোপুরি রক্ষা পেলো না আরামবাগ ক্রীড়া সংঘের কর্মকর্তা ও খেলোয়াড়গণ। বাংলাদেশ প্রিমিয়ার লীগের সর্বশেষ মৌসুমে অনলাইন বেটিং কান্ডে জড়িয়ে পড়ে তারা। বেটিং কান্ডে জড়ানোর দায়ে আরামবাগ ক্রীড়া সংঘকে আর্থিক জরিমানার পাশাপাশি দুই মৌসুমের জন্যে প্রথম বিভাগ ফুটবলে অবনমনের সিদ্ধান্ত জারি করে বাফুফের ডিসিপ্লিনারী কমিটি।

ডিসিপ্লিনারী কমিটির সিদ্ধান্তের উপর ভিত্তি করে অভিযুক্ত আরামবাগের টিম অফিশিয়াল ও খেলোয়াড়গণ আপিল করে। আপিলের প্রেক্ষিতে গত ২৬ সেপ্টেম্বর আপিল কমিটি এক সভায় পুনরায় সিদ্ধান্ত গ্রহণ করা হয়। আপিল করে তেমন সুবিধা করতে পারে নি অভিযুক্তরা। বেটিং কান্ডে জড়ানোর কারণে পূর্বে বাফুফে ডিসিপ্লিনারী কমিটি আরামবাগকে আর্থিক ৫,০০,০০০(পাঁচ লক্ষ) টাকার জরিমানা করে। পাশাপাশি দুই মৌসুমের জন্যে প্রথম বিভাগ ফুটবলে অবনমনের সিদ্ধান্ত জারি করে। পূর্বের উক্ত শাস্তি পুনরায় বহাল রাখে আপিল কমিটি।

এছাড়া আরামবাগ ক্রীড়া সংঘের অভিযুক্ত খেলোয়াড়দের খেলোয়াড়ী ক্যারিয়ারের কথা বিবেচনায় রেখে যে সকল খেলোয়াড় পূর্বের সিদ্ধান্তের উপর ভিত্তি করে আপিল করেছে তাদের শাস্তির মেয়াদ এক বছর করেছে। অর্থাৎ আগামী বছরের ২৫ সেপ্টেম্বর পর্যন্ত সংশ্লিষ্ট সকল খেলোয়াড়কে ফুটবল সম্পর্কিত সকল কার্যকলাপ থেকে বিরত থাকার ব্যাপারে সিদ্ধান্ত গ্রহণ করা হয় এবং পরবর্তীতে পুনরায় এসকল কাজে জড়িত না হতে হুশিয়ারি দেয়া হয়।

এই প্রসঙ্গে বাফুফের সাধারণ সম্পাদক মোঃ আবু নাঈম সোহাগ বলেন, ‘আমাদের একটা নিয়ম ছিলো, যে নিয়ম অনুযায়ী ম্যাচ ম্যানুপুলেশন, অনলাইন বেটিং, পাতানো ম্যাচ অনুযায়ী বাফুফে ডিসিপ্লিনারী কমিটি যে সিদ্ধান্ত দেয় তার প্রেক্ষিতে আপিলের সুযোগ ছিলো। যদিও সবাই আপিল করে নি। কিন্তু যারা নির্দিষ্ট আপিল ফি দিয়ে আপিল করেছে, তাদের আপিলের উপর ভিত্তি করে আপিল কমিটি আপিলকৃত খেলোয়াড়দের শাস্তি মেয়াদ এক বছর করেছে এবং আরামবাগের বাধ্যতামূলক প্রথম বিভাগে দুই বছর খেলার বিষয় রহিত করে।’

অন্যদিকে যেসকল খেলোয়াড় আপিল করেছে, কিন্তু আপিল ফি প্রদান করে নি আগামী দুই সপ্তাহের মধ্যে বাফুফের হিসাব শাখায় আপিল ফি জমা করলে উল্লেখিত সিদ্ধান্তের সুবিধা পাবে না হয় বাফুফের ডিসিপ্লিনারী কমিটির গৃহীত পূর্ব সিদ্ধান্ত বহাল থাকবে। এই সম্পর্কে বাফুফে সাধারণ সম্পাদক জানান, ‘যারা আপিল ফি প্রদান করে নি তাদেরকেও একটা সুযোগ দিয়েছে আপিল কমিটি। যদি তারা আগামী দুই সপ্তাহ সময়ের মধ্যে বাফুফে একাউন্ট ডিপার্টমেন্টে নির্দিষ্ট আপিল ফি প্রদান করে তাহলে তাদের ক্ষেত্রেও সেই সুযোগ কার্যকর হবে।’

Previous articleজামালের চোখ সাফের শিরোপায়!
Next articleঘোষিত হলো সাফের স্কোয়াড: নেই এলিটা কিংসলে!

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here