বাংলাদেশ প্রিমিয়ার লিগের ত্রয়োদশ রাউন্ডে নিজ নিজ ম্যাচে জয় তুলে নিয়েছে ঢাকা আবাহনী লিমিটেড ও ফর্টিস এফসি। শেখ রাসেলকে ১-০ গোলে হারিয়ে এবারের লিগে ৭ম জয় তুলে নিয়েছে আকাশী-নীল জার্সিধারীরা। অপরদিকে রহমতগঞ্জকে ২-১ গোলে হারিয়ে দিয়েছে ফর্টিস এফসি।

বসুন্ধরা কিংস অ্যারেনায় ম্যাচের শুরু থেকেই গোলের জন্য ঝাপিয়ে পড়ে শেখ রাসেল ও ঢাকা আবাহনী। তবে কোন দলের আক্রমনগুলোই আলোর মুখ দেখেনি। ফলে গোলশূন্য সমতায় শেষ হয় প্রথমার্ধের খেলা। এরপর দ্বিতীয়ার্ধে দুই দলেরই আক্রমণের গতি বৃদ্ধি পায়। তবে গোলের দেখা পাচ্ছিল না কেউ। অবশেষে ৭৪তম মিনিটে ডেডলক ভাঙে ঢাকা আবাহনী। রবিউল হাসানের ক্রসে ব্রুনো রোকার হেড ক্রসবারে লেগে ফিরে আসলেও, ফিরতি বলে সে ব্রুনোই আবারো জালে জড়িয়ে দেন।

গোল হজম করে ম্যাচে ফিরতে বেশ কয়েকটি পরিবর্তন আনে শেখ রাসেল। কিন্তু কাজের কাজ কিছুই হয়নি। উল্টো লিড ধরে রেখে ঠিকই পূর্ন তিন পয়েন্ট নিয়ে মাঠ ছাড়ে ঢাকা আবাহনী লিমিটেড। এই জয়ে ১৩ ম্যাচে ২৫ পয়েন্ট নিয়ে টেবিলের তৃতীয় স্থান সুসংহত করলো আন্দ্রেস ক্রুসিয়ানি শিষ্যরা। অপরদিকে সমান ম্যাচে মাত্র ১১ পয়েন্ট নিয়ে শেখ রাসেলের অবস্থান ৮ম স্থানে।

এদিকে দিনের আরেক ম্যাচে মুন্সীগঞ্জে রহমতগঞ্জের বিপক্ষে ২-১ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে ফর্টিস এফসি। ম্যাচের ২৬তম মিনিটে রাশেদুল ইসলামের গোলে এগিয়ে যায় ফর্টিস। ৩৭তম মিনিটে পা ওমর বাবুর গোলে লিড দ্বিগুণ করে তারা। অবশ্য বিরতির পর পেনাল্টি থেকে গোল করে ম্যাচে ফেরার আভাস দেন রহমতগঞ্জের ফরোয়ার্ড স্যামুয়েল মেনশাহ। তবে এরপর আর কোন দলই গোলের দেখা না পেলে পূর্ন তিন পয়েন্ট নিয়ে মাঠ ছাড়ে ফর্টিস এফসি।

এই জয়ে ১৩ ম্যাচে ১৬ পয়েন্ট সংগ্রহ করে টেবিলের ৫ম স্থানে অবস্থান করছে ফর্টিস এফসি। আর সমান ম্যাচে ১০ পয়েন্ট নিয়ে টেবিলের ৯ম স্থানে থেকে এখনো রেলিগেশন শঙ্কায় রয়েছে রহমতগঞ্জ।

Previous articleকিংস এরেনায় সাবিনাদের প্রীতি ম্যাচ
Next article‘আমাদের টাকা নেই’

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here