বাংলাদেশ প্রিমিয়ার লিগের ১৩তম রাউন্ডে আজকের দিনের দ্বিতীয় খেলায় ব্রাদার্স ইউনিয়নকে বড় ব্যবধানে পরাজিত করেছে সাইফ স্পোর্টিং ক্লাব। ম্যাচটি ৪-১ গোলের ব্যবধানে জিতেছে জুলফিকার মাহমুদ মিন্টু’র শিষ্যরা।

ঢাকার বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে ম্যাচে প্রথম মিনিটেই লিড পায় সাইফ এসসি। আক্রমনে উঠা সাইফের ফাহিম বক্সে ডুকতে থাকা ইয়াসিনকে লক্ষ্য করে থ্রু বল দেন। ব্রাদার্সের এক ডিফেন্ডার তা ক্লিয়ার করার লক্ষ্যে শট নিলেও বলটি ইয়াসিনের পায়ে লেগেই জালে জড়িয়ে যায়।

১৯ মিনিটে ব্যবধান দ্বিগুন করে সাইফ। রহিম উদ্দিন অনেকটা পথ ডান প্রান্ত দিয়ে বল নিয়ে দৌড়ে তা বক্সে কাট ব্যাক করেন, সেখান থেকে জোড়ালো শটে গোল করেন কেনেথ। এতে ২-০ গোলের লিড নিয়েই বিরতিতে যায় তারা।

বিরতি থেকে ফিরেও নিজেদের আধিপত্য বজায় রাখে সাইফ। ৪৮ মিনিটেই ব্যবধান আরো বাড়তে পারতো, কিন্তু কর্ণার থেকে আসা বলে কেনেথের গোলমুখী হেড দারুণ দক্ষতায় রুখে দেন ব্রাদার্স গোলরক্ষক জাফর। ৭৩ মিনিটে অবশ্য ভুল করেননি ওকোলি। অসাধারণ ড্রিবল করে একক প্রচেষ্টায় গোল করেন তিনি।

৮২ মিনিটে ব্রাদার্সে একটি গোলের সম্ভাবনা তৈরি হলেও বা দিকে ঝাপিয়ে তা রক্ষা করেন সাইফ গোলরক্ষক পাপ্পু হোসেন। এরপরই কর্নার থেকে আসা আরেকটি বলে হেড করলেও ব্রাদার্সের সামনে বাঁধ সাথে ক্রসবার। ৮৪ মিনিটে ব্রাদার্স ইউনিয়নের কফিনে শেষ পেরেকটি ঠুকে দেন ওকোলি। ইয়াসিনের বাড়ানো লম্বা বল দ্রুত গতিতে এগিয়ে গিয়ে গোলরক্ষককে কাটিয়ে সহজেই জালে পৌঁছে দিয়ে নিজের দ্বিতীয় ও দলের পক্ষে চতুর্থ গোলটি করেন এই নাইজেরিয়ান। এতে ৪-০ গোলের সহজ জয় নিশ্চিত হয় তাদের।

এই জয়ে ১২ খেলায় ২২ পয়েন্ট নিয়ে টেবিলের চারে অবস্থান করছে সাইফ এসসি। অন্যদিকে সমান ম্যাচে ৫ পয়েন্টে ১২ তম স্থানে ব্রাদার্স ইউনিয়ন।

এদিকে দিনের প্রথম ম্যাচে মুন্সিগঞ্জে আরামবাগকে ৪-১ গোলে পরাজিত করেছে রহমতগঞ্জ মুসলিম ফ্রেন্ডস সোসাইটি।

ম্যাচের ৪ মিনিটে লিড নেয় আরামবাগ। পেনাল্টি থেকে গোল করেন নিহাত জামান উচ্ছ্বাস। এটি ১৭ বছর বয়সী এই তরুণের টানা ৫ ম্যাচে ৫ গোল। তবে এরপরই ম্যাচের নিয়ন্ত্রণ নেয় রহমতগঞ্জ। ১৬ মিনিটে দলকে সমতায় ফেরান ক্রিস রেমি। এতে সমতায় থেকে বিরতিতে যায় দুইদল।

বিরতি থেকে ফিরে ৫৩ মিনিটে গোল করে রহমতগঞ্জকে লিড এনে দেন নয়ন। এরপর ৭৬ মিনিটে নিজের দ্বিতীয় ও দলের পক্ষে তৃতীয় গোল করেন নয়ন। ৮৪ মিনিটে খুরশিদ গোল করলে ৪-০ গোলের বড় জয় নিশ্চিত হয় পুরান ঢাকার দলটির।

এই জয়ে ১২ ম্যাচে ১৩ পয়েন্ট নিয়ে টেবিলের আট নম্বরে উঠে এলো রহমতগঞ্জ এমএফএস। অন্যদিকে সমান ম্যাচে মাত্র ১ পয়েন্টে টেবিলের তলানীতে আরামবাগ কেএস।

Previous articleবারিধারাকে হারিয়ে জয়ে ফিরলো আবাহনী
Next articleতিন জাতি টুর্নামেন্ট হবে নেপালে!

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here