অনুষ্ঠিত হয়ে গেলো ‘সাফ চ্যাম্পিয়নশীপ ২০২৩’ এর ড্র। অনুষ্ঠিত ড্র’তে তুলনামূলক সহজ প্রতিপক্ষের গ্রুপে স্থান পেয়েছে বাংলাদেশ। আগামী ২১ শে জুন থেকে ভারতের বেঙ্গালুরুতে শুরু হবে দক্ষিণ এশিয়ার সবচেয়ে বড় এই ফুটবল আসর।

 

সাফের এবারের আসরের সর্বমোট আটটি দল অংশগ্রহণ করবে। এই আট দল নিয়ে আজ ড্র অনুষ্ঠান আয়োজিত হয়েছে। এবারের সাফে অতিথি দল হিসেবে অংশ নিবে কুয়েত ও লেবানন। ড্র অনুষ্ঠানে অংশগ্রহণকারী আট দলের মধ্যে শীর্ষে থাকা দুইদল ভারত ও লেবানন ভিন্ন দুই পটে রেখে ড্র অনুষ্ঠান আয়োজিত হয়।

 

আটদলের ড্র’তে বাংলাদেশ পড়েছে গ্রুপ ‘বি’তে। গ্রুপ ‘বি’ তে বাংলাদেশ ছাড়াও রয়েছে তিনটি দল। বাংলাদেশ ছাড়া অন্য তিনটি দল হলো লেবানন, ভুটান এবং মালদ্বীপ। অন্যদিকে গ্রুপ ‘এ’এর দলগুলো হলো ভারত, কুয়েত, নেপাল এবং পাকিস্তান।

 

গ্রুপ ‘বি’ তে র‍্যাংকিং বিবেচনায় সবার চেয়ে পিছিয়ে আছে বাংলাদেশ। র‍্যাংকিংয়ে পিছিয়ে থাকলে দল তিনটির সাথে মুখোমুখি লড়াইয়ে অতীতের ভালো ফলাফল দিয়েছে বাংলাদেশ জাতীয় ফুটবল দল। আগামী ২১ শে জুন কুয়েত এবং নেপালের মধ্যকার ম্যাচ দিয়ে পর্দা উঠবে ১৪ তম সাফ চ্যাম্পিয়নশীপের। পরেরদিন ২২ শে জুনলেবাননের বিপক্ষে ম্যাচ দিয়ে সাফ লড়াই শুরু করবে বাংলাদেশ জাতীয় ফুটবল দল।

Previous articleরাসেলকে হারালো আবাহনী; ফাইনালে ঢাকা ডার্বির অপেক্ষা গোঁটা বাংলাদেশ
Next articleগ্রুপ পর্ব পেরিয়ে সাফের সেমিতে খেলার লক্ষ্য ক্যাবরেরার

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here