কনসার্ট ফর বাংলাদেশ’- বাংলাদেশের মহান মুক্তিযুদ্ধের সময় নিউইয়র্কের মেডিসন স্কয়ারে আয়োজিত এক কনসার্ট। যা কিনা মহান মুক্তিযুদ্ধে বাংলাদেশের পক্ষে জনমত সৃষ্টি এবং পাশাপাশি অর্থ জোগানের জন্যে আয়োজিত হয়েছিলো। এই কনসার্ট থেকে সংগ্রহ করা ৯ মিলিয়ন ডলার বাংলাদেশের মুক্তিযুদ্ধের জন্যে সংগ্রহ করা হয়। এসব ইতিহাস আমরা অনেকেই জানি অথবা অন্তত এক-দুবার শুনেছিও। ঠিক তেমনি স্বাধীন বাংলা ফুটবল দল বাংলাদেশের মহান মুক্তিযুদ্ধের সময় ভারতের বিভিন্ন জেলায় চ্যারিটি ম্যাচ খেলেছে এবং দিয়েছে অর্থের জোগান।

স্বাধীনতার সুবর্ন জয়ন্তী উপলক্ষে খেলার মাঠে লড়াকু সৈনিকদের বাংলাদেশ ফুটবল ফেডারেশনের পক্ষ থেকে প্রদান করা করা হবে বিশেষ সংবর্ধনা। যদিও ২০০৮ সালে কাজী সালাউদ্দিন বাফুফে সভাপতি হওয়ার পর স্বাধীন বাংলা ফুটবল দলের জন্য সংবর্ধনার আয়োজন করেছিলেন। এমনকি তিনি নিজেও একজন স্বাধীন বাংলা ফুটবল দলের সদস্য। আগে একবার সংবর্ধনা আয়োজিত হলেও স্বাধীনতার ৫০ বছরে সংবর্ধনা আয়োজিত হবে একটু ভিন্ন আঙ্গিকে। স্বাধীন বাংলা ফুটবল দলের একজন অন্যতম সদস্য কিংবদন্তি ফুটবলার এনায়েতুর রহমান খান। কানাডায় অবস্থান করার ফলে তিনি স্বাধীন বাংলা ফুটবল দলের পূর্বের সংবর্ধনা অনুষ্ঠানে অনুপস্থিত ছিলেন না । সম্প্রতি তিনি দেশে ফিরেছেন, তাই স্বাধীনতার ৫০ বছরের এই শুভক্ষণে তাকে সম্মাননা প্রদানের পাশাপাশি পুরো দলকে আরো একবার সংবর্ধনা প্রদান করতে চায় দেশের ফুটবল নিয়ন্ত্রক সংস্থাটি।

আগামীকাল ৮ই ডিসেম্বর বুধবার মতিঝিলের বাফুফে ভবনে স্বাধীন বাংলা ফুটবল দলকে সংবর্ধনা প্রদান করা হবে। অনুষ্ঠিত হতে যাওয়া সংবর্ধনা অনুষ্ঠানে উপস্থিত থাকবেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল। এছাড়াও উপস্থিত থাকবেন মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মো. আখতার হোসেন।

Previous articleরহমতগঞ্জের বিরুদ্ধে আবাহনীর সহজ জয়!
Next articleАвиатор

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here