বাংলাদেশ বডিবিল্ডিং ফেডারেশনের পক্ষপাতমূলক কান্ড নিয়ে বিগত কিছুদিন বেশ দহরমমহরম চলছে। একপক্ষ আরেকপক্ষকে নিয়ে করছে কাঁদা ছুড়াছুঁড়ি। বিচারকদের স্বজনপ্রীতি দৃষ্টিভঙ্গির জন্যে জাহিদ হাসান শুভ নামে শরীরচর্চাবিদ,বঞ্চিত হয়েছেন নিজের যোগ্য পুরষ্কার থেকে। ঠিক একইরকম একটি ঘটনা ঘটে গেলো আমাদের ফুটবল অঙ্গনেও। তবে এবার নিজের যোগ্য পুরষ্কারের থেকে বঞ্চিত হয়েছেন খোদ বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে) এর রাজাধিরাজ কাজী সালাউদ্দিন। এমনটাই অভিমত ব্যক্ত করেছেন বাফুফে। চলুন দেখেনি কি সেই ঘটনা,জেনে আসি নতুন সৃষ্ট সমস্যা আদ্যোপান্ত।

গত ৩০ শে ডিসেম্বর বাংলাদেশ স্পোর্টস প্রেস এসোসিয়েশন (বিএসপিএ) তাদের ৬০ বছর ফূর্তি উপলক্ষ্যে বাফুফে সভাপতি কাজী সালাউদ্দিনকে বাংলাদেশের সর্বকালের দ্বিতীয় সেরা ক্রীড়াবিদ হিসেবে পুরষ্কৃত করা হয়। আজ ৩১ শে ডিসেম্বর বাংলাদেশ ফুটবল ফেডারেশন তাদের এক বিবৃতিতে কাজী সালাউদ্দিনের প্রতি বিএসপিএ-র এহেন আচরণকে অবমাননাকর হিসেবে আখ্যা দিয়েছেন।

বাফুফে তাদের বিবৃতির পক্ষে যুক্তিক কারণকেও তুলে ধরেছেন। বাফুফে তার মন্তব্যে বলেন কাজী সালাউদ্দিন ছিলেন একজন বীর মুক্তিযোদ্ধা, স্বাধীন বাংলা ফুটবল দলের খেলোয়াড়। এছাড়া তিনি জাতীয় পুরষ্কার ওশহীদ শেখ কামাল জাতীয় ক্রীড়া পরিষদ পুরষ্কার পেয়েছেন। এমনকি কাজি সালাউদ্দিনের দখলে রয়েছে পরপর চারবার বাংলাদেশ ফুটবল ফেডারেশন এবং সাউথ এশিয়ান ফেডারেশনের সভাপতি হওয়ার এক দুর্ভেদ্য রেকর্ড। বাফুফের মতে এতো শত গুণে গুণান্বিত মানুষ কখনো দ্বিতীয় হতে পারে না। তার অবস্থান সবার শীর্ষে। তাই তো এই ঘৃণিত এই পুরষ্কারকে প্রত্যাখান করার সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)।

অন্যদিকে বাংলাদেশ স্পোর্টস প্রেস এসোসিয়েশন (বিএসপিএ) কর্তৃক আয়োজিত অনুষ্ঠানে বাংলাদেশ সর্বকালের সেরা ক্রীড়াবিদ হয়েছেন বাংলাদেশ ক্রিকেট দলের অলরাউন্ডার সাকিব আল হাসান। এই তালিকায় দেশের সর্বকালের তৃতীয় সেরা ক্রীড়াবিদ হন গ্র‍্যান্ডমাস্টার নিয়াজ মোর্শেদ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here