অপরাজিত থেকেই ফাইনালে পা রাখলো বাংলাদেশ অ-১৯ নারী ফুটবল দল। আজ টুর্ণামেন্টের শেষ ম্যাচে ভুটানের মুখোমুখি হয়েছিলো সাইফুল বারী টিটু’র দল। উক্ত ম্যাচে ভুটানের বিপক্ষে ৪-০ গোলে জয় পেয়েছে বাংলাদেশ।

ম্যাচের ১৮ মিনিটে নুসরাত জাহান মিতুর গোলে ব্রেক থ্রু পেয়ে যায় বাংলাদেশ নারী ফুটবল দল। ৩১ মিনিটের মাথায় মিতুর কর্ণার কিক থেকে হেডে গোল করে লিড দ্বিগুণ করে ঐশি খাতুন। এই দুই গোলকে পুঁজি করে বিরতিতে যায় টিম বাংলাদেশ। বিরতি থেকে ফিরে পূর্বের মতো ম্যাচে নিজেদের আধিপত্য টিকিট রাখে বাংলাদেশের নারী ফুটবলাররা।

৫৮ মিনিটের সময় তৃতীয় গোলের দেখা পায় বাংলাদেশ দল। মাঠের ডানপ্রান্ত থেকে ঐশি খাতুনের কাটব্যাক থেকে গোলটি করেন শ্রীমতী তৃষ্ণা রাণী। ম্যাচের শুরু ছন্নছাড়া হয়েছিলো ভুটানের ফুটবলাররা। নিজেদের ভুলে নিজেরাই বারবার বিপদে পড়ছিলো। ভুটানের ভুলকে কাজে লাগাতে শুরু করে বাংলাদেশ। ম্যাচের প্রতিটা মুহুর্তে ভুটানকে চাপের মুখে রাখছিলো স্বাগতিকরা।

ম্যাচের ৬৪ মিনিটে ভুটানের ভুল থেকে চতুর্থ গোলটিও পেয়ে যায় আফিদা খন্দকারের দল। ভুটানের ডিফেন্ডারের ভুল ব্যাকপাসে দৌড়ে এসে নিজের দ্বিতীয় এবং দলের চতুর্থ গোল আদায় করে নেন ঐশি খাতুন। ভুটানের গোলরক্ষক এগিয়ে এসে বল ক্লিয়ার চেষ্টা করলেও বলের নাগাল পান নি। এতে করে ৪-০ তে এগিয়ে যায় বাংলাদেশ।

ম্যাচের পরবর্তী সময়ে আর করতে পারে নি বাংলাদেশ। বিপরীতে থাকা ভুটানের ফুটবলাররাও কোনো গোল শোধ করতে পারে নি। এতে করে ৪-০ গোলে জয় পায় বাংলাদেশ। এতে করে লীগ স্টেজে অপরাজিত থেকেই ফাইনালে নিশ্চিত করেছে বাঘিনীরা।

দিনের অন্য আরেক ম্যাচে নেপালকে ৪-০ হারিয়ে ভারতও ফাইনালের টিকেট নিশ্চিত করেছে। আগামী ৮ ই ফেব্রুয়ারী কমলাপুরের বীরশ্রেষ্ঠ শহীদ সিহাপী মোস্তফা কামাল স্টেডিয়ামে মুখোমুখি হবে বাংলাদেশ এবং ভারত অ-১৯ নারী ফুটবল দল।

Previous articleফেড কাপের শেষ আটে বসুন্ধরা কিংসের সঙ্গী শেখ জামাল ও পুলিশ
Next articleফাইনালের চাপ নিচ্ছে না বাংলাদেশের কোচ ও অধিনায়ক!

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here