বাংলাদেশ প্রিমিয়ার লিগের সঙ্গে তাল মিলিয়ে এগিয়ে যাচ্ছে ফেডারেশন কাপও। ইতোমধ্যেই ফেড কাপের এ ও সি গ্রুপের ম্যাচ শেষ হয়েছে। আর এই দুই গ্রুপ থেকে কোয়ার্টার ফাইনালে খেলা নিশ্চিত করেছে বসুন্ধরা কিংস, ফর্টিস এফসি, শেখ জামাল ধানমন্ডি ক্লাব ও বাংলাদেশ পুলিশ এফসি।

আজ সি গ্রুপের ম্যাচে শেখ রাসেল ক্রীড়া চক্রকে ১-০ গোলে হারিয়ে শেষ আটে খেলা নিশ্চিত করে বসুন্ধরা কিংস। তাদের সঙ্গে এই গ্রুপ থেকে কোয়ার্টার ফাইনালে উঠেছে ফর্টিস। আর এ গ্রুপের ম্যাচে ২-২ গোলে ড্র করেছে শেখ জামাল ও পুলিশ এফসি। আর এই ড্রয়ের ফলে দুই দলই শেষ আটে খেলা নিশ্চিত করেছে।

মুন্সীগঞ্জের বীরশ্রেষ্ঠ ফ্লাইট লেফটেন্যান্ট মতিউর রহমান স্টেডিয়ামে নিয়মিত একাদশের বেশ কজনকে বিশ্রামে রাখে বসুন্ধরা কিংস। যদিও দলটির প্রাণ ভোমরা রবসন রবিনহো, মিগুয়েল দামাসেনারা একাদশেই ছিলেন। তারপরও বসুন্ধরা কিংসের খেলায় পরিচিত সে গতিটা পাওয়া যায়নি। ম্যাচের ৩৬তম মিনিটে অধিনায়ক রবসন রবিনহোর বাড়িয়ে দেওয়া বলে বা পায়ের শটে লক্ষ্যভেদ করে কিংসকে লিড এনে দেন আসরোর গাফুরভ। আর দিন শেষে এই এক গোলের ব্যবধানেই জয় তুলে নেয় ব্রুজন বাহিনী। তবে ম্যাচের ৮৭তম মিনিটে লাল কার্ড দেখে মাঠ ছাড়েন মিগুয়েল দামাসেনা।

দিনের আরেক ম্যাচে ২-২ গোলে ড্র করে শেষ আটে খেলা নিশ্চিত করেছে শেখ জামাল ও বাংলাদেশ পুলিশ। গোপালগঞ্জের শেখ ফজলুল হক মনি স্টেডিয়ামে ম্যাচের শুরু থেকেই আক্রমণ-প্রতি আক্রমনে জমে ওঠে ম্যাচ। ম্যাচের ২৩তম মিনিটে দারুন গোলে শেখ জামালকে এগিয়ে দেন মোহাম্মদ আবদুল্লাহ। তবে এর মিনিট দুয়েক পরই ইবার্গুয়েন গার্সিয়ার গোলে সমতায় ফেরে পুলিশ। এরপর ৩১তম মিনিটে কোয়াজেম শাহর গোলে এগিয়ে যায় পুলিশ। তবে ৩৯তম মিনিটে স্ট্যানলি দিমগবা পেনাল্টি থেকে গোল করে শেখ জামালকে সমতায় ফেরান।

শেষ পর্যন্ত এই স্কোরলাইন বজায় থাকলে পয়েন্ট ভাগাভাগি করার পাশাপাশি কোয়ার্টার ফাইনালের টিকিট নিয়ে মাঠ ছাড়ে দুই দল।

Previous articleসালাউদ্দিন-পাপন বৈঠক; ‘সম্পর্ক শেষ হয়ে যায়নি’
Next articleঅপরাজিত থেকেই ফাইনালে পৌঁছালো বাংলাদেশ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here