ইতিহাস রচনার দিনে জয় পেয়েছে বসুন্ধরা কিংস। ঘরোয়া ফুটবল লীগের সর্বপ্রথম দল হিসেবে নিজেদের তৈরি করা হোম ভেন্যু বসুন্ধরা স্পোর্টস কমপ্লেক্সে বাংলাদেশ পুলিশ ফুটবল ক্লাবের বিপক্ষে লড়াইয়ে নামে বসুন্ধরা কিংস। ইতিহাস রচনা করার সে ম্যাচে রবসনের জোড়া গোল ও এলিটা কিংসলের এক গোলের পুজিতে দারুণ জয় পায় কিংসরা।

ম্যাচের ১৫ মিনিটে গোল পেতে পেতেও পাওয়া হয় নি পুলিশ এফসির। বসুন্ধরা কিংসের ডিফেন্ডার বিশ্বনাথ ঘোষ গোল ক্লিয়ার গিয়ে বল পেয়ে যায় পুলিশ এফসির ডেনিলসন রদ্রিগেজ। ডেনিলসন বক্সের বামদিকে ইসা ফয়সালকে পাস দেন। ইসা ফয়সাল বল পেয়ে সাথে সাথে ডেনিলসনকে উদ্দেশ্য করে বল বাড়ালে বসুন্ধরার বিশ্বনাথ ঘোষের অনিচ্ছাকৃত হাতে লাগলেও বল ডেনিলসন পেয়ে যায়। ডেনিলসন বল নিয়ে গোলমুখে এগোতে গেলে খালেদ শাফি এসে বলকে ক্লিয়ার করে দেন।

৩১ দলকে ম্যাচে এগিয়ে দিতে ব্যর্থ হয় বসুন্ধরা কিংসের রবসন। মোহাম্মদ ইব্রাহিমের পাস থেকে মাঠে বামপ্রান্ত দিয়ে আক্রমণে যান রবসন। বক্সের ভেতরে ঢুকে গিয়ে রবসন নিজেই গোলে শট নেন কিন্তু দুর্বল শটকে বলকে সহজে হাত আটকে ফেলে পুলিশ এফসির গোলরক্ষক নেহাল। ৪০ মিনিটে আবারো অল্পের জন্যে ব্যর্থ রবসন। মাঝমাঠের উপর থেকে প্রতিপক্ষের তিনজন খেলোয়াড়কে কাটিয়ে বক্সের বাইরে থেকে জোরালো এক শট নেন,কিন্তু বল গোলবারে লেগে সীমানা অতিক্রম করে। ফলে গোলশূন্য ড্রতে প্রথমার্ধ শেষ করে দুইদল।

দ্বিতীয়ার্ধের শুরু থেকেই পুলিশ এফসির ঘাড়ে চেপে বসে বসুন্ধরা কিংস। একের পর এক আক্রমণ চালায়। ৬৬ মিনিটে এসে কাঙ্ক্ষিত গোলের দেখা পায় বসুন্ধরা কিংস। বসুন্ধরা কিংসের ফরোয়ার্ড মাহদি খান মাঠের ডানপ্রান্ত দিয়ে আক্রমণ সাজান। পুলিশ এফসির দুই খেলোয়াড়ের সাথে বল দখলের লড়াই চালিয়ে সতীর্থ রবসনকে বল পাস করেন। রবসন বল পেয়ে সোজা অন টার্গেট শট করে গোল আদায় করে নেন।

৭৭ মিনিটে পেনাল্টি থেকে গোল করে লিড দ্বিগুণ করে রবসন। বক্সের ভিতরে বসুন্ধরার মাহদি খানকে পুলিশ এফসির দানিলো ফাউল করলে রেফারি পেনাল্টি দেন। পেনাল্টি থেকে স্পট কিক নিয়ে গোল করেন রবসন। গোলরক্ষক নেহাল বলের উপর লক্ষ্য রেখে বলের দিকে ঝাঁপিয়ে পড়লেও শেষ রক্ষা করতে পারেন নি।

ম্যাচের ৮৪ মিনিটে রেফারির সাথে অখেলোয়াড় সুলভ আচরণের জন্যে দুইদফায় হলুদ কার্ড দেখায় রেফারির কাছ থেকে লাল কার্ড দেখেন পুলিশ এফসির ইসানূর। ৮৭ মিনিটে বসুন্ধরার লিড আরো বাড়িয়ে দেন এলিটা কিংসলে। মাহদি খানের লম্বা থ্রু পাসকে গোলের সফলতা দেন এলিটা। এতে তিন গোলের লিড পায় বসুন্ধরা কিংস। এরপর আর গোল না হলে জয় নিয়ে মাঠ ছাড়ে বসুন্ধরা কিংস।

এই জয়ের ফলে চার ম্যাচে তিন জয় ও এক হারে নয় পয়েন্ট নিয়ে পয়েন্ট তালিকার শীর্ষ স্থান দখল করে নিয়েছে বর্তমান চ্যাম্পিয়নরা, অন্যদিকে সমান ম্যাচ খেলে মাত্র দুই পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলের নয়ে আছে বাংলাদেশ পুলিশ এফসি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here