শেষ রক্ষা হলো না বাংলাদেশের। আরো একবার হতাশার সমুদ্রে ডুব দিতে হলো লাল-সবুজের যুবাদের। ‘এএফসি অ-১৭ চ্যাম্পিয়নশীপ ২০২৩’ এর বাছাইপর্বে প্রথম দুই ম্যাচ জয় পেয়ে ভালো ফর্মে ছিলো বাংলাদেশ অ-১৭ ফুটবল দল। রানার্সআপ হয়ে মূল পর্বে খেলা আশাও টিকিয়েও রেখেছিলো তারা। শেষ ম্যাচে তাদের প্রতিপক্ষ ছিলো ইয়েমেন। কিন্তু এই শক্তিশালী ইয়েমেনের কাছে ৪-০ গোলে পরাজিত হয়ে এএফসি কাপের মূল পর্বে খেলার স্বপ্ন ভঙ্গ হয় বাংলাদেশের।

বাংলাদেশ দল শুরু দিকে আক্রমণত্মক ভঙ্গিতে নিজেদের খেলা চালিয়ে যায়। বেশ কয়েকবার ভালো রকমের আক্রমন শানিয়েছিল বাংলাদেশের যুবারা। কিন্তু ইয়েমেনের রক্ষণের কাছে হাল ছাড়তে হয় তাদের। বাংলাদেশ গোল করতে ব্যর্থ হলেও সফলতা দেখিয়েছে ইয়েমেন দল। ম্যাচের ২২ মিনিটে বক্সের ভেতরে ইয়েমেনে আবজেল আব্বাসকে বাংলাদেশ দলের ডিফেন্ডার চন্দন ফাউল করলে পেনাল্টি পায় ইয়েমেন। আদায়কৃত পেনাল্টি থেকে সহজেই গোল আদায় করে নেন ইয়েমেন দলের আল তুরাইকি।

৩৭ তম মিনিটে আল তুরাইকির ক্রস গোলরক্ষক সোহানুর রহমান ঠেকিয়ে দিলেও সোহানের সামনের থাকা আশিকুর বল ক্লিয়ারেন্সে ব্যর্থ হলে বক্সের বাইরে থেকে দৌড়ে এসে শট করে গোল করে বসেন ওয়াহেদ। প্রথমার্ধের যোগ করা সময়ের দ্বিতীয় মিনিটের মাথায় সতীর্থ খেলোয়াড়ের বাড়ানো থ্রু পাস বলের নিয়ন্ত্রণ নিয়ে স্কোরশিটে নিজের নাম তুলেন ইয়েমেনের আদেল আব্বাস। ফলে ৩-০ গোলের লিডে শেষ হয় প্রথমার্ধের খেলা।

ইয়েমেনের হয়ে সর্বশেষ গোলটি করেন মোহাম্মদ আমের। ৭৮ মিনিটের আল তুকাইকির বাড়ানো থ্রু বল থেকে বাংলাদেশের ছন্নছাড়া ডিফেন্সের সুযোগ নিয়ে বাধা বেধ করে বেরিয়ে গিয়ে বাংলাদেশের বুকে চার নম্বর গোলের বুলেট বিদ্ধ করেন মোহাম্মদ আমের। চার হজম গোল করলেও বিপরীতে ম্যাচের শেষ সময় পর্যন্ত একটি গোলও শোধ করে পারেনি বাংলাদেশ। এতে করে ইয়েমেনের কাছে ৪-০ গোলে পরাস্ত হয় বাংলাদেশ। ইয়েমেনের কাছে হারার পাশাপাশি এএফসি কাপে যাওয়ার স্বপ্নও ভঙ্গ হয়েছে বাংলাদেশের।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here