দীর্ঘ বিরতিও পারলো না বসুন্ধরা কিংসের জয়রথ থামাতে। এএফসি কাপ এবং জাতীয় দলের ব্যস্ততার পর বাংলাদেশ প্রিমিয়ার লিগে ফিরে নিজেদের ২০তম জয় তুলে নিলো অস্কার ব্রুজোনের দল। কর্পোরেট ডার্বিতে সাইফ স্পোর্টিং ক্লাবকে ৩-০ গোলে হারালো বসুন্ধরা কিংস।

জোড়া গোল করেছেন নাইজেরিয়ায় জন্ম নেওয়া বাংলাদেশী স্ট্রাইকার এলিটা কিংসলে। বাকি একটি গোল করে এবারের লিগে নিজের ২০তম গোল পূর্ন করলেন ব্রাজিলিয়ান ফরোয়ার্ড রবসন রবিনহো। আর এর সাথেই শেখ জামালের পা ওমর জবে কে টপকে এবারের লিগের শীর্ষ গোলদাতা বনে গেলেন এই ব্রাজিলিয়ান।

আগেই লিগে চ্যাম্পিয়ন হয়ে যাওয়ায় বসুন্ধরা কিংসের ম্যাচগুলো এখন শুধু আনুষ্ঠানিকতা মাত্র। সেই সুযোগে নিজের সাইড বেঞ্চকে ভালোই বাজিয়ে দেখলেন কোচ অস্কার ব্রুজোন।

প্রথমবারের মতো বসুন্ধরা কিংস জার্সিতে মাঠে নামলেন কাতার প্রবাসী ওবায়দুর রহমান নবাব। দীর্ঘ ইনজুরি কাটিয়ে অভিষেক ম্যাচে ভালোই ফুটবলশৈলী প্রদর্শন করেছেন ২৩ বছর বয়সী এই অ্যাটাকিং মিডফিল্ডার। আর সকল বিদেশিদের ছেড়ে দেওয়ায় সম্পূর্ন দেশী একাদশ নিয়ে মাঠে নামে সাইফ স্পোর্টিং ক্লাব। তবে ফুটবলারদের স্বাভাবিক খেলাটাও খেলতে দেয়নি বঙ্গবন্ধু স্টেডিয়ামের ভারী আউটফিল্ড। কাদা-পানিতে একাকার মাঠে হয়েছে এলোমেলো ফুটবলের প্রদর্শনী।

প্রথমার্ধে বেশ কয়েকবার সাইফ রক্ষণে আতঙ্ক ছড়িয়েছিলেন কিংসলে, রবসন, নবাবরা। তবে গোলের দেখা পায়নি কিংস। সে তুলনায় বলার মত তেমন কোনো সুযোগ সৃষ্টি করতে পারেনি সাইফ। ফলে গোলশূন্যভাবেই শেষ হয় প্রথমার্ধ।

বিরতি থেকে ফিরেই ডেড লক ভাঙেন এলিটা কিংসলে। ৫৪ মিনিটে রবসনের পাস থেকে বা পায়ের জোড়ালো শটে সাইফ গোলরক্ষক পাপ্পুকে পরাস্ত করেন এই স্ট্রাইকার। এর পর ৬৩ মিনিটে আবারো সাইফের জালে কাপন ধরান এলিটা কিংসলে। এবারের গোলে তাকে সহায়তা করেন ব্রাজিলিয়ান জোনাথন ফার্নান্দেজ। শেষ দিকে ৮০ মিনিটে আবারো জোনাথনের এসিস্ট। তবে এবারের গোলদাতা রবসন রবিনহো। আর এই গোলের মাধ্যমে এবারের লিগে নিজের ২০তম গোলের পাশাপশি দলের ৩-০ গোলের জয় নিশ্চিত করেন এই ব্রাজিলিয়ান।

এই জয়ে ২২ ম্যাচে ৬১ পয়েন্ট নিয়ে শীর্ষেই রইলো বসুন্ধরা কিংস আর ২৪ ম্যাচে ৪৪ পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলের চতুর্থ স্থানে থেকে এবারের প্রিমিয়ার লিগ শেষ করলো সাইফ স্পোর্টিং ক্লাব। নিজেদের ২৩তম ম্যাচে আগামী শুক্রবার শেখ রাসেল ক্রীড়া চক্রের মুখোমুখি হবে বসুন্ধরা কিংস।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here