গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে কোয়ার্টার ফাইনালের যোগ্যতা অর্জন করলো শেখ রাসেল ক্রীড়া চক্র। গোপালগঞ্জের শেখ ফজলুল হক মণি স্টেডিয়ামে গ্রুপ ‘এ’-র শেষ ম্যাচে মোহামেডান স্পোর্টিং ক্লাবের মুখোমুখি হয় শেখ রাসেল ক্রীড়া চক্র। উক্ত ম্যাচে সাদা-কালোদের ৩-০ গোলে পরাজিত করে গ্রুপ চ্যাম্পিয়ন হয় শেখ রাসেল।

ম্যাচের একেবারে শুরুতেই এগিয়ে যায় শেখ রাসেল ক্রীড়া চক্র। নাইজেরিয়ান ফরোয়ার্ড এম্ফোন উদোর কর্ণার কিক হেডে গোল করে শেখ রাসেলকে লিড এনে দেন আইভোরিয়ান মিডফিল্ডার চালর্স দিদিয়ার। প্রথমার্ধের খেলায় শেখ রাসেল ১-০ গোলে এগিয়ে থেকেই শেষ করে। ম্যাচের ৫২ মিনিটে শেখ রাসেল ক্রীড়া চক্রের উজবেক ডিফেন্ডার তাইমুর তালিপোভের লম্বা করে বাড়ানো বলে উম্ফোন উদোর পাসে বলকে জালে পাঠিয়ে দেন ফরোয়ার্ড মোহাম্মদ ইব্রাহিম।

৫৯ মিনিটে তিনগুণ করে দেন চালর্স দিদিয়ারের থ্রু পাস থেকে বলের নিয়ন্ত্রণ নিয়ে গোল করেন উম্ফোন উদো। এতে ম্যাচে শেখ রাসেলের লিড দাঁড়ায় ৩-০ তে। কিন্তু ম্যাচের পুরো সময় জুড়ে মোহামেডান স্পোর্টিং ক্লাব কোনো গোল করতে পারায় দারুণ এক জয় জামাল ভূঁইয়ার দল। এতে করে ৩ ম্যাচে ৯ পয়েন্ট পেয়ে গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে কোয়ার্টার ফাইনালে উত্তীর্ণ হয় শেখ রাসেল। অন্যদিকে ৩ ম্যাচে ৬ পয়েন্ট নিয়ে রানার্সআপ হয়ে কোয়ার্টার ফাইনালে খেলার সুযোগ পায় মোহামেডান স্পোর্টিং ক্লাব।

গ্রুপ ‘এ’-র অন্য আরেকম্যাচে কুমিল্লার ভাষা শহীদ ধীরেন্দ্র নাথ দত্ত স্টেডিয়ামে সান্ত্বনার জয় পেয়েছে ফর্টিস ফুটবল ক্লাব। বাংলাদেশ নৌবাহিনীকে ৩-১ গোলে পরাজিত করে ফর্টিস এফসি। ফর্টিস এফসির হয়ে আফগানি ফরোয়ার্ড আমির উদ্দিন শারিফি দুইটি এবং ব্রাজিলিয়ান ফরোয়ার্ড কার্লোস লুইজ একটি গোল করেন৷ বিপরীতে বাংলাদেশ নৌবাহিনীর হয়ে একমাত্র গোলটি শোধ করেন মোহাম্মদ সাখাওয়াত হোসেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here