প্রিমিয়ার লিগে আসার পর থেকে প্রতি মৌসুমে ভালো দল গড়েও সাফল্য পাচ্ছে না সাইফ স্পোর্টিং ক্লাব। গত মৌসুমে চতুর্থ স্থানে থেকে লিগ শেষ করেছিলো বিগ বাজেটের ক্লাবটি। তবে এবারের মৌসুমে যেভাবেই হোক ভালো ফলাফল করতে বদ্ধ পরিকর তারা। ইতোমধ্যেই হেড কোচ হিসেবে বাংলাদেশ জাতীয় ফুটবল দলের সাবেক আর্জেন্টাইন কোচ আন্দ্রেস ক্রুসিয়ানিকে নিয়োগ দিয়েছে ক্লাব ম্যানেজমেন্ট। এবার সবার আগে নিশ্চিত করলো এই মৌসুমের জন্য তাদের ৪ বিদেশি ফুটবলারকে।

রুয়ান্ডার ফুটবলার এমেরি বায়িসেঙ্গের সাথে ২ নাইজেরিয়ান এমেকা ওগবুগ ও এমফন ওদোহ এবং এশিয়ান কোটায় উজবেকিস্তানের আসরোর গাফুরভকে দলে ভিড়িয়েছে সাইফ।

নাইরেজিয়া জাতীয় দলে খেলা দুই ফুটবলারকে দলভুক্ত করে কিছুটা চমকেই দিয়েছে সাইফ। ৩১ বছর বয়সী নাইজেরিয়ান ফরোয়ার্ড এমেকা ওগবুগ সর্বশেষ খেলেছেন বাহরাইনের ক্লাব মালকিয়াতে। এছাড়াও মরক্কোর ক্লাব মৌলোদিয়া, নাইজেরিয়ার ক্লাব রিভার্স ইউনাইটেড এবং এফসি মতো ক্লাবে। নাইজেরিয়া জাতীয় দলের হয়েও ৫ টি ম্যাচ খেলেছেন এই ফরোয়ার্ড।

২৯ বছর বয়সী নাইজেরিয়ান ফরোয়ার্ড এমফন ওদোহর ক্যারিয়ারের বেশির ভাগ সময় কেটেছে নাইজেরিয়ান ক্লাব আকাওয়া ইউনাইটেডে। এছাড়াও যুক্তরাষ্টের ক্লাব তুলসা, নাইজেরিয়ার ক্লাব এনাইম্বা আবা ও ক্যালাবার রোভার্সে খেলেছেন ওদোহ। নাইজেরিয়া জাতীয় দলের হয়ে ৩ ম্যাচ খেলে একটি গোলও করেছেন এই ফরোয়ার্ড।

এছাড়া রুয়ান্ডা জাতীয় দলে খেলা ২৭ বছর বয়সি সেন্টার ব্যাক এমেরি বায়িসেঙ্গে এর আগেও সাইফ স্পোর্টিং ক্লাবে খেলে গিয়েছেন। ২০১৯-২০ মৌসুমে সাইফ স্পোর্টিং ক্লাবের হয়ে ১৭ ম্যাচ খেলে ৩ টি গোল করেছিলেন এই ডিফেন্ডার। সাইফ স্পোর্টিং ক্লাব ছাড়াও রুয়ান্ডা, আলজেরিয়া এবং ওমানের শীর্ষ লিগের ক্লাবে খেলেছেন তিনি। রুয়ান্ডা জাতীয় দলের হয়ে ১৭ টি ম্যাচ খেলেছেন এমেরি বায়িসেঙ্গে।

এবারের মৌসুমে এশিয়ান কোটায় সাইফ স্পোর্টিং ক্লাব দলে ভিড়িয়েছে উজবেকিস্তানের ডিফেন্ডার আসরোর গাফুরভকে। উজবেকিস্তানের ক্লাব সুরখনের হয়ে সর্বশেষ মৌসুমে খেলেছিলেন গাফুরভ। সুরখন ও আন্দিজানের হয়ে উজবেকিস্তান প্রিমিয়ার ফুটবল লিগে ৬৩ টি ম্যাচ খেলেছেন এই ডিফেন্ডার। এছাড়াও তুরস্কের দ্বিতীয় বিভাগের দল মানিসাসপরের হয়ে ৯ টি ম্যাচ খেলেছেন তিনি।

নতুন কোচ এবং নতুন বিদেশিদের নিয়ে সাইফ কি পারবে তাদের ইতিহাসের প্রথম শিরোপা জয় করতে? সময়ই বলে দেবে সবকিছু।

Previous articleপিছিয়ে গেল বাংলাদেশের খেলার সূচী!
Next articleআবারো পেছালো জামালদের খেলা!

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here