জাতীয় দলের বিশ্বকাপ ও এশিয়ান কাপ বাছাইয়ের কারণে দেয়া বিরতির পর আজ আবার মাঠে ফিরেছে বাংলাদেশ প্রিমিয়ার লিগ। দিনের একমাত্র ম্যাচে ২-১ গোলে রহমতগঞ্জ মুসলিম ফ্রেন্ডস সোসাইটিকে পরাজিত করেছে বর্তমান চ্যাম্পিয়ন বসুন্ধরা কিংস।

ঢাকার বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে অনুষ্ঠিত এই ম্যাচকে ঘিরে তুমুল আগ্রহ ছিলো দেশের ফুটবল প্রেমীদের। তবে তাদের আগ্রহের পুরোটা পূরণ হয়নি। এই আগ্রহের কেন্দ্রে থাকা নতুন বাংলাদেশী এলিটা কিংসে বসুন্ধরার হয়ে আজ প্রথমবার মাঠে নামলেও দলে ছিলেন না কাতার প্রবাসী ওবাইদুর রহমান নবাব।

ম্যাচে শুরু থেকে নিজেদের আধিপত্য বিস্তার করেই খেলে বসুন্ধরা। খেলার ২৯ মিনিটে আসে তাদের প্রথম গোল। ডান প্রান্ত থেকে জনাথনের ক্রসে হেড করে তা জালের ঠিকানায় পৌঁছে দেন এলিটা কিংসলে। এর আগে নাইজেরিয়ান হিসেবে বাংলাদেশের মাঠে অনেক গোল করলেও বাংলাদেশী নাগরিক হওয়ার পর এটি তার প্রথম গোল।

তবে ম্যাচে ৩৯ মিনিটে সমতায় ফেরে পুরোনো ঢাকার দল রহমতগঞ্জ। চিডির দেয়া একটি উড়ন্ত বল নিয়ন্ত্রনে নিয়ে বক্সের সামান্য বাইরে থেকে গোলরক্ষক জিকোকে পরাস্ত করে ক্রিস রেমি। কিন্তু বিরতিতে যাওয়ার আগেই আবার লিড নেয় কিংস। ৪৪ মিনিটে জনাথনের ফ্রি কিক থেকে হেড করে তা জালের ঠিকানায় পৌঁছে দেন রাউল ব্যাসেরা। এতে ২-১ ব্যবধানে এগিয়ে থেকে বিরতিতে যায় তারা।

বিরতির পর দুদলই ছন্দহীন ফুটবল খেলে। বৃষ্টির কারনে মাঠ কিছুটা ভারী থাকায় শৈল্পিক ফুটবলের তুলনায় শারীরিক ফুটবলই বেশি পরিলক্ষিত হয়। ম্যাচের ৮৮ মিনিটে সুশান্ত’র বদলি হিসেবে মাঠে নামা তারিক কাজী লাল কার্ড দেখে মাঠ ছাড়লে কিছু সময়ের জন্য ১০ জনের দলে পরিণত হয় কিংস। তবে তা সামাল দিয়ে ২-১ গোলের জয় নিয়েই মাঠ ছাড়ে অস্কার ব্রুজনের শিষ্যরা।

এই জয়ে ১৬ ম্যাচ শেষে ৪৬ পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলের শীর্ষেই অবস্থান করছে বসুন্ধরা কিংস। অন্যদিকে সমান ম্যাচে রহমতগঞ্জের সংগ্রহ ১৪ পয়েন্ট।

Previous articleবিরতির পর আজ মাঠে ফিরছে বিপিএল!
Next articleমাঠে নেমেই বাংলাদেশী কিংসলের গোল

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here