ফিফা বিশ্বকাপ ২০২২ ও এএফসি এশিয়ান কাপ ২০২৩ এর প্রিলিমিনারি জয়েন্ট কোয়ালিফায়ার রাউন্ড -২ এ নিজেদের খেলা শেষে আজ ভোর ৪ টায় দেশে ফিরেছে বাংলাদেশ জাতীয় ফুটবল দল। দেশে তিন দিনে কোয়ারান্টাইনে থাকতে হবে তাদের।

কাতার থেকে বাংলাদেশে আসা মানুষদের নিয়ম অনুযায়ী দশ দিনের হোম কোয়ারেন্টাইনে থাকার কথা। কিন্তু বাংলাদেশ ফুটবল ফেডারেশন স্বাস্থ্য অধিদপ্তরের সাথে আলোচনা করে বাংলাদেশ দলের জন্য তিন দিনের কোয়ারেন্টাইনে রাখার অনুমতি নিয়েছে। এই বিষয়ে বাংলাদেশ ফুটবল ফেডারেশনের সাধারণ সম্পাদক আবু নাইম সোহাগ বলেন, ‘আমরা কয়েকদিন যাবৎ স্বাস্থ্য অধিদপ্তরের সঙ্গে এই নিয়ে আলোচনা ও চিঠি চালাচালি করেছি। শেষ পর্যন্ত স্বাস্থ্য অধিদপ্তর তিন দিনের সেলফ কোয়ারেন্টিন দিয়েছে ফুটবলারদের জন্য।’

কিছুদিন পরই আবার শুরু হবে বাংলাদেশ প্রিমিয়ার লিগের খেলা। ফুটবলাররা কাতারে বায়ো বাবলের মধ্যে ছিলো এবং নিয়মিত করোনা পরীক্ষাও হয়েছে। ফলে সবকিছু বিবেচনায় নিয়ে তিন দিনের কোয়ারান্টাইনে রাজি হয়েছে স্বাস্থ্য অধিদপ্তর। পূর্ব ঘোষিত ফিক্সাচার অনুযায়ী ২২ জুন থেকে লিগ পুনরায় মাঠে গড়ানোর কথা। তবে বাফুফের পেশাদার লিগ কমিটি আবারো একটি সভা করে চূড়ান্ত সময় জানাবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here