আজ বাংলাদেশী পাসপোর্ট হাতে পেয়েছেন গত মার্চে বাংলাদেশের নাগরিকত্ব পাওয়া এলিটা কিংসলে। এতে বাংলাদেশী হিসেবে বাংলাদেশে প্রিমিয়ার লীগে নিজ দল বসুন্ধরা কিংসের হয়ে অংশ নিতে তার আর কোন বাধা রইলো না। এছাড়া বাংলাদেশ জাতীয় দলে ডাক পেলে লাল-সবুজের প্রতিনিধি হওয়ারও সুযোগ পাবেন তিনি।

এলিটা কিংসলে বাংলাদেশে ফুটবল খেলছেন প্রায় আট  বছর ধরে। টিম বিজেএমসি, মুক্তিযোদ্ধা সংসদ কেসি, আরমবাগ, চট্টগ্রাম আবাহনী, বসুন্ধরা কিংসের হয়ে মাঠে নেমেছেন তিনি। তবে সবই নাইজেরিয়ান নাগরিক হিসেবে। তবে এবার থেকে তিনি খেলবেন নতুন পরিচয়ে, বাংলাদেশের নাগরিক হয়ে। প্রায় পাঁচ বছর আগে বাংলাদেশের লিজার সাথে বিবাহ বন্ধনে আবদ্ধ হন এলিটা। তাদের একটি মেয়েও রয়েছে।

পাসপোর্ট হাতে পেয়ে আপ্লুত এই কিংসলে বলেন, ‘আমি ফুটবলার, সব সময় খেলতে চাই। জাতীয় পরিচয়পত্র ও পাসপোর্টের জন্য খেলতে পারছিলাম না। এখন আমি ফুটবল খেলার জন্য মুক্ত ও বৈধ। আর কোনো বাধা নেই। আমি শীঘ্রই মাঠে নেমে ক্লাব ও বাংলাদেশ দলের হয়ে গোল করতে চাই ও জেতাতে চাই।’

এলিটা প্রায় সপ্তাহখানেক আগে জাতীয় পরিচয়পত্র পেয়েছেন। আজ ই-পাসপোর্ট পেয়েছেন যার মেয়াদ তিন বছর। এতে বাংলাদেশী হিসেবে খেলতে তার আর কোন বাধা রইলো না।

Previous articleসরাসরি এশিয়ান কাপ বাছাইয়ের চূড়ান্ত পর্বে খেলবে বাংলাদেশ
Next articleদেশে ফিরে তিন দিনের কোয়ারান্টাইনে ফুটবলাররা!

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here