গত ২৭ নভেম্বর ‘স্বাধীনতা কাপ ২০২১-২২’ দিয়ে পর্দা উঠেছে বাংলাদেশের ঘরোয়া ফুটবলের এবারে মৌসুমের। স্বাধীনতা কাপে আজকের দিনের একমাত্র ম্যাচে মুখোমুখি হয় ঢাকা আবাহনী ও স্বাধীনতা ক্রীড়া সংঘ। ম্যাচে দারুণ আধিপত্য বজায় রেখে ২-১ গোলে জয় পেয়ে ট্রফি জয়ের যাত্রায় শুভসূচনা করে ঢাকা আবাহনী।

কমলাপুরের বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহি মোস্তফা কামাল স্টেডিয়ামে ১০ মিনিটের মাথায় ম্যাচে লিড পেতে পারতো স্বাধীনতা ক্রীড়া সংঘ। কিন্তু তাতে বাধা হয়ে দাঁড়ায় বারপোস্ট। নাদির বেকের লং পাসে বক্সের সামনে বল পেয়ে যান নেদো তুর্কবিচ। সেখানে থেকে বক্সের ভিতরে প্রবেশ করে আবাহনীর গোলরক্ষকের মাথার উপর বলকে তুলে দেন। কিন্তু বারপোস্টে বাধা পেয়ে গোল আদায়ে ব্যর্থ হয় নেদো তুর্কোবিচ।

মিনিট দুয়েক পর অফসাইডের ফাঁদে পড়ে গোল হয়েও হয়নি ঢাকা আবাহনীর। সতীর্থ ডেলিয়েল কলিন্ড্রেস ফ্রি-কিক থেকে হালকা পা লাগিয়ে লক্ষ্যভেদ করে ইরানি ফরোয়ার্ড মিলাদ শেখ। তবে অফসাইড হওয়ায় গোলটি বাতিল হয়।

ম্যাচের ২৯ মিনিটে এসে প্রথম গোলের দেখা পায় ঢাকা আবাহনী। মাঠের বামপ্রান্ত থেকে রাকিব হোসেন বল পাঠান নুরুন নাইম ফয়সালের কাছে। সেখান থেকে প্রতিপক্ষে একজনকে কাটিয়ে দুর্দান্ত এক ক্রস করেন তিনি। ফয়সালের ক্রসিং থেকে হেড করে বল গোলপোস্টের ঠিকানায় পৌঁছে দেন মেহেদী হাসান রয়েল। এতে করে ম্যাচে এক গোলে এগিয়ে যায় ঢাকা আবাহনী।

প্রথমার্ধের শেষ দিকে দুই-তিন দফা টানা কর্নার পায় আকাশী নীলরা। সেগুলো থেকে মিলাদ শেখের হেড দুবার গোল মুখ থেকে ফিরে আসে। এছাড়া ডেনিয়েল কলিন্ড্রেসের দূরপাল্লার একটি শট বারে লেগে ফিরলে প্রথমার্ধ ১-০ গোলে এগিয়ে থেকেই শেষ করতে হয় মারিও লেমসের শিষ্যদের।

বিরতি পর ঢাকা আবাহনী ম্যাচের দ্বিতীয় গোলের দেখা যায় ৭৫ মিনিটে। স্বাধীনতা ক্রীড়া সংঘের রক্ষণভাগের খেলোয়াড়দের ভুলের সুযোগ নিয়ে দুইজনকে পরাস্ত করে ডিবক্সের বাইরে থেকে শট নিয়ে অনবদ্য এক গোল করে আবাহনীর অধিনায়ক রাফায়েল আগোস্তো। স্বাধীনতা সংঘের গোলরক্ষক বাম পাশে ঝাঁপিয়ে পড়েও বলকে রুখতে ব্যর্থ হন।

ম্যাচের শেষের ইঞ্জুরি টাইমে এসে একটি গোল শোধ করে স্বাধীনতা ক্রীড়া সংঘ। দলের হয়ে গোলটি করেন উজবেক মিডফিল্ডার নাদির বেক। ডিবক্সের ভেতরে চোখ জুড়ানো এক ভলিতে দলের লিড কমান নাদির বেক। এরপর আর কোনো গোল না হলে ২-১ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে আকাশী-হলুদরা।

Previous articleইয়াসিনের হ্যাট্রিকে একাডেমি কাপের সেমিফাইনালে ফেনী!
Next articleপুলিশ এফসির সাথে ব্লু পাইরেটসদের পয়েন্ট ভাগাভাগি

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here