শুরু হতে যাচ্ছে ‘বাংলাদেশ ওমেন্স ফুটবল লীগ ২০২১-২২’। আগামী নভেম্বরের দ্বিতীয় সপ্তাহ থেকে প্রতিযোগিতা শুরু হওয়ার কথা রয়েছে। নারী ফুটবল এবারের আসরে বেড়েছে প্রতিযোগী দলের সংখ্যা। গত আসরে টুর্ণামেন্টে অংশ নিয়েছিলো ৮ টি দল, কিন্তু টুর্ণামেন্টে অংশ নিতে যাচ্ছে সর্বমোট ১২ টি দল।

উক্ত টুর্ণামেন্টে অংশ নেওয়ার জন্য ২০ টি আবেদন করলেও বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে) কর্তৃক ১২ টি দলের আবেদন মঞ্জুর হয়েছে। টুর্ণামেন্টে অংশগ্রহণকারী দলগুলো হলো ডিফেন্ডিং চ্যাম্পিয়ন ও সর্বোচ্চ দুইবারের লীগ জয়ী দল বসুন্ধরা কিংস, আতাউর রহমান ভূঁইয়া কলেজ স্পোর্টিং ক্লাব, এফসি ব্রাহ্মণবাড়িয়া, কুমিল্লা ইউনাইটেড ক্লাব, কাচারী পাড়া একাদশ উন্নয়ন সংস্থা, নাসরিন স্পোর্টিং একাডেমী, সদ্যপুস্কুরিণী যুব স্পোর্টিং ক্লাব, বরিশাল ফুটবল একাডেমী, ঢাকা রেঞ্জার্স ফুটবল ক্লাব, ফরাশগঞ্জ স্পোর্টিং ক্লাব, সিরাজ স্মৃতি সংসদ, উত্তরা ফুটবল ক্লাব লিমিটেড।

বাংলাদেশ নারী ফুটবল লীগ সর্বপ্রথম আয়োজিত হয়েছে ২০১১ সালে। পরবর্তীতে ২০১৩ সালে এর দ্বিতীয় আসরের আয়োজন করে হয়। এরপর টানা ৫ বছর মাঠে গড়াইনি নারী ফুটবল লীগ। ৫ বছর পর পুনরায় ২০১৯-২০ ফুটবল মৌসুমে মাঠে গড়ায় এই ফুটবল টুর্ণামেন্টে। ২০২১-২২ মৌসুম দিয়ে পঞ্চম বারের মতো নারীদের ফুটবল টুর্ণামেন্টের আসর বসতে যাচ্ছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here