আজ (শুক্রবার) দুপুরে এএফসি কাপের বাকি ম্যাচ গুলোর বিষয়ে সিদ্ধান্ত নেয়ার প্রসঙ্গে দক্ষিণ এশিয়ার দেশগুলোর সাথে অনলাইনে সভা করে এশিয়ান ফুটবল কনফেডারেশন (এএফসি)। যে দেশগুলোর ক্লাব এএফসি কাপে অংশ নিয়েছে সেই ক্লাব প্রতিনিধি ঐ দেশের ফুটবল ফেডারেশনের সাথে ছিলো এই সভায়। সভায় বাদ বাকি ম্যাচ গুলো নিরপেক্ষ কোনো ভেন্যুতে আয়োজন করার বিষয়ে নিজেদের মতামত দিয়েছে ক্লাব গুলো। সেক্ষেত্রে নিরপেক্ষ ভেন্যু হিসাবে মালয়েশিয়ার সম্ভাবনাই রয়েছে বেশি।

বাংলাদেশ ফুটবল ফেডারেশনের সাধারণ সম্পাদক আবু নাইম সোহাগ এএফসির সাথে সভা শেষে এক সংবাদ মাধ্যমকে জানান, “এএফসি কাপে দক্ষিণ এশিয়ার তিন দেশ বাংলাদেশ, ভারত ও মালদ্বীপের ক্লাব আছে। এই দেশের ক্লাবগুলো ও ফেডারেশনের সঙ্গে বাকি ম্যাচগুলো নিয়ে আলোচনা করেছে এএফসি। সভায় সব ক্লাবই একটা বিষয় স্বীকার করেছে এএফসি কাপের ফরম্যাট হোম অ্যান্ড অ্যাওয়ে অনুযায়ী এখন বিভিন্ন দেশে যাতায়াত করে খেলা সম্ভব নয়। তাই ম্যাচ না কমিয়ে এবং হোম অ্যান্ড অ্যাওয়ে ফরম্যাট ঠিক রেখে যেকোন একটি নিরপেক্ষ ভেন্যুতে খেলাগুলো সম্ভব।”

তিনি আরো জানান, “বাংলাদেশ থেকে পরিস্কার বলে দেয়া হয়েছে ভারতে গিয়ে সব ম্যাচ খেলবে না বসুন্ধরা কিংস। কারণ, সেখানে ভিসা নিয়ে একটা সমস্যা তৈরি হয়। বিশেষ করে আগে বিদেশি ফুটবলারদের ভিসা নিয়ে অনেক ঝামেলা পড়েছিল বাংলাদেশের ক্লাবগুলো। তাছাড়া করোনাভাইরাস বিবেচনা করলেও ভারতে খেলার সম্ভাবনা নেই। হতে পারে অন্য কোন দেশ। এমন কি মালয়েশিয়ার কোন স্টেডিয়ামেও হতে পারে এএফসি কাপের বাকি ম্যাচগুলো।”

নিরপেক্ষ ভেন্যুতে খেলার বিষয়ে ক্লাবগুলো একমত হয়েছে। তারা খেলা শেষ করতে চায়। তবে ক্লাব গুলোর আরেকটি দাবি ছিলো তাদের বিদেশি খেলোয়াড়দের চুক্তির বিষয়ে। যেহেতু বিদেশি ফুটবলারদের সাথে চুক্তি শেষ সেহেতু এই দিক বিবেচনায় বাকি ম্যাচ শুরুর আগে ট্রান্সফার উইন্ডোর ব্যবস্থা করবে বলে জানিয়েছে এএফসি।

Previous articleএএফসি কাপ নিয়ে সিদ্ধান্ত হবে আজ!
Next articleবাংলাদেশের বিশ্বকাপ বাছাইয়ের তারিখ চুড়ান্ত

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here