ইতিমধ্যে এএফসি চ্যাম্পয়িন্স লীগ নিয়ে আলোচনা শেষে একটি সিদ্ধান্তে পৌঁছেছে এএফসি ও ক্লাবগুলো। তাদের প্রস্তাবনাটি আয়োজক কমিটির অনুমোদন পাওয়ার অপেক্ষায়। ঠিক তেমনি ভাবেই আজ এএফসি কাপ নিয়েও একটি সিদ্ধান্তে পৌঁছাতে ভার্চুয়াল মিটিংয়ে এএফসি’র সাথে আলোচনায় বসবে এএফসি কাপে অংশ নেয়া ক্লাবগুলো। আজ দুপুরে এই সভা অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে।

ইতিমধ্যে বাংলাদেশের ঘরোয়া লীগ পরিত্যক্ত ঘোষনা করা হয়েছে। ফলে বসুন্ধরা কিংস ব্যতিত বাকি ক্লাবগুলো ফুটবলারদের বিদায় করে হাঁফ ছেড়ে বেঁচেছে। কিন্তু এএফসি কাপের জন্য তা করতে পারেনি বসুন্ধরা কিংস। গত ১১ মার্চ অনুষ্ঠিত নিজেদের অভিষেক ম্যাচে মালদ্বীপের টিসি স্পোর্টসকে ৫-১ গোলে হারিয়েছিল বসুন্ধরা কিংস। কিন্তু এরপরই করোনাভাইরাস সংক্রমণের শঙ্কায় স্থগিত হয়ে যায় টুর্নামেন্টটি। ফলে তারা বিদায় করতে পারছে না ফুটবলারদেরও। উল্টো বসিয়ে বসিয়ে বেতন গুনতে হচ্ছে বিদেশি ফুটবলারদের।

দুই মাসের বেশি সময় পর আজ এএফসি কাপে অংশ নেয়া দেশগুলোর সঙ্গে ভার্চুয়াল সভা করবে এএফসি। এএফসি কাপের ভবিষ্যৎ নির্ধারণী এই সভায় থাকবেন দক্ষিণ এশিয়ার যেসব দেশের ক্লাব খেলছে এই টুর্নামেন্টে, ওইসব দেশের ফুটবল ফেডারেশন এবং সংশ্লিষ্ট ক্লাব কর্মকর্তারা। আশা করা যাচ্ছে আজকের সভাতেই সিদ্ধান্ত হতে পারে কবে নাগাদ শুরু হবে এএফসি কাপ।

বাংলাদেশ সময় দুপুর ১টায় শুরু হবে ভার্চুয়াল সভাটি। বাফুফে থেকে ফেডারেশনের সাধারণ সম্পাদক আবু নাঈম সোহাগ এবং বসুন্ধরা কিংসের সভাপতি ইমরুল হাসান এ সভায় অংশ নেবেন। বিদেশী খেলোয়াড় নিয়ে বিপাকে পড়া বসুন্ধরা কিংস নতুন বিদেশী নিবন্ধের আবেদন করেছে। বর্তমানে বসুন্ধরা তাকিয়ে এএফসির দিকে। তাদের অনুমোদন পেলে দলে আসতে পারে একাধিক পরিবর্তন।

Previous articleপ্রস্তুতিতে নামার ঘোষনা দিয়েছে বাংলাদেশের বিশ্বকাপ বাছাইয়ের প্রতিপক্ষ
Next articleনিরপেক্ষ ভেন্যুতে হবে এএফসি কাপের খেলা; দেয়া হবে ট্রান্সফার উইন্ডো

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here