টানা দ্বিতীয়বারের মতো ফেডারেশন কাপের শিরোপা জিতলো বসুন্ধরা কিংস। আজ অনুষ্ঠিত ফাইনালে সাইফ স্পোর্টিং ক্লাবকে ১-০ গোলে পরাজিত করে তারা।

তিনবার ফেডারেশন কাপে অংশগ্রহন করে তিনবারই ফাইনালে উঠে বসুন্ধরা কিংস। প্রথমবার হারের তিক্ত স্বাদ পেলেও এরপর টানা দুবার শিরোপা উঠেছে তাদের ঘরে। অন্যদিকে প্রথমবারের মতো ফাইনালে উঠলেও শেষ পর্যন্ত ট্রফিটি নিজেদের করতে পারেনি সাইফ স্পোর্টিং ক্লাব।

বঙ্গবন্ধু স্টেডিয়ামে খেলার শুরু থেকেই সাবধানতা অবলম্বন করেই খেলতে থাকে দুইদল। বল নিজেদের পায়ে রেখে নিয়ন্ত্রণ নেয়ার চেষ্টা চালায় তারা। ম্যাচের চার মিনিটেই তপু বমর্ন বল জালে পাঠালেও অফসাইডের কারণে তা বাতিল হয়। ১৬ মিনিটে ওভারল্যাপ করে একটি থ্রু বল বক্সে পেয়ে যান বিশ্বনাথ ঘোষ। তার নেয়া গোলমুখে জোড়ালো শট ঠেকিয়ে দেন সাইফ এসসি’র গোলরক্ষক পাপ্পু। ম্যাচের ২০ মিনিটে বাঁ প্রাপ্ত দিয়ে আক্রমনে উঠেন সাইফের ফাহিম। তার নেয়া কোনাকুনি শট ঠেকিয়ে দেন কিংস গোলরক্ষক জিকো। এতে গোলশূন্যভাবেই শেষ হয় প্রথমার্ধ।

বিরতির পর আসে সেই কাক্ষিত গোল। ৫২ মিনিটে রবিনহোর দেয়া একটি বল রিসিভ করে সাইড ভলিতে লক্ষ্যভেদ করেন রাউল ব্যাসেরা। এতে লিড নিয়ে স্বস্তি আসে কিংস শিবিরে। এরপর আক্রমণাত্মক হয়ে উঠে সাইফ স্পোর্টিং ক্লাব। কিন্তু তাদের সামনে প্রতিরোধ হয়ে দাড়ান জিকো। নাইজেরিয়ান ফরোয়ার্ড কেনেথের দুটি শট অসাধারণ দক্ষতায় ফিরিয়ে দেন তিনি। এতে নির্ধারিত সময় শেষে আর কোন গোল না হলে ঐ এক গোলেই জয় পায় বসুন্ধরা কিংস।

দেশের শীর্ষ ফুটবলে সম্ভাব্য পাঁচটি ট্রফি চারটিই নিজেদের করেছে কিংস। এবারের ফেডারেশন কাপ জয়ের মাধ্যমে নতুন মৌসুমেও নিজেদের আধিপত্য ধরে রাখার বিষয়ে বার্তা দিয়ে রাখলো অস্কার ব্রুজনের শিষ্যরা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here