ফেডারেশন কাপের প্রথম দিনে জয় পেয়েছে শেখ জামাল ধানমন্ডি এবং মোহামেডান স্পোর্টিং ক্লাব। দিনের প্রথম ম্যাচে মুন্সিগঞ্জের ফ্লাইট লে. মতিউর রহমান স্টেডিয়াম আজমপুর ফুটবল ক্লাব উত্তরার বিপক্ষে ৩-০ গোলে জয় পেয়েছে শেখ জামাল।

ম্যাচ শুরুর প্রথম মিনিটেই শেখ জামাল ধানমন্ডি ক্লাবের মিডফিল্ডার মেহেদী হাসান রিদয়কে আজমপুর ফুটবল ক্লাবের মোহাম্মদ সালাউদ্দিন রুবেল ফাউল করলে পেনাল্টি পেয়ে যায় শেখ জামাল ধানমন্ডি ক্লাব। পেনাল্টিতে স্পট কিকে শেখ জামাল উজবেক ফরোয়ার্ড ভালিজনভ ওতাবেক গোল করে দলকে এগিয়ে দেন।

৭৬ মিনিটে মাঠের ডানপ্রান্ত থেকে শেখ জামালের ওতাবেকের ফ্রি কিক থেকে প্রতিপক্ষের খেলোয়াড়ের গোলমুখে করা হেড ফিরিয়ে দেন আজমপুরের গোলরক্ষক মোহাম্মদ জাহিদ হাসান। কিন্তু ফিরতি বলে শেখ জামাল ধানমন্ডি ক্লাবের মিডফিল্ডার কৌশিক বড়ুয়ার শট আর ঠেকাতে পারে নি জাহিদ। এতে ২-০ গোলে ম্যাচ লিড নিয়ে নেয় মারুফুল হকের দল।

৭৮ মিনিটের মাথায় এওয়ার্ড স্ট্রেয়ার্টের থ্রু পাস থেকে বলের দখল নিয়ে বক্সের ভেতরে ঢুকে গতিময় ফিনিশিং দিয়ে শেখ জামাল ধানমন্ডি ক্লাবের হয়ে তৃতীয় এবং শেষ গোলটি করেন ফরোয়ার্ড মানাফ রাব্বী।

দিনের অন্য আরেক ম্যাচে গোপালগঞ্জের শেখ ফজলুল হক মণি স্টেডিয়ামে মুখোমুখি হয় রহমতগঞ্জ মুসলিম ফ্রেন্ডস সোসাইটি এবং মোহামেডান স্পোর্টিং ক্লাব। ম্যাচে রহমতগঞ্জ মুসলিম ফ্রেন্ডস সোসাইটিকে ১-০ গোলের ব্যবধানে পরাজিত করে সাদা-কালো শিবির। মোহামেডান স্পোর্টিং ক্লাবের হয়ে একমাত্র গোলটি করেন দলের মালিয়ান ফরোয়ার্ড সোলেমান দিয়াবাতে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here