বড়দের পর এবার বয়সভিত্তিক দলে ছোটরাও নিজের জাত চিনিয়েছে। সাফ অ-১৫ নারী চ্যাম্পিয়নশীপ প্রথম ম্যাচেই সিপাহি মোস্তফা কামাল স্টেডিয়ামে ভুটানের বিপক্ষে মাঠে নামে লাল-সবুজের বাঘিনীরা। ম্যাচে ভুটান অ-১৫ নারী ফুটবল দলকে ৮-০ গোলে উড়িয়ে দেয় বাংলাদেশ অ-১৫ নারী ফুটবল দল।

ম্যাচের ৭ মিনিটে উমেহেলা মারমার গোলে এগিয়ে যায় বাংলাদেশ। মাঝমাঠের নিচ থেকে নুসরাত জাহানের ছোট করে বাড়ানো পাস থেকে বল নিয়ে এগিয়ে গিয়ে বক্সের ভেতরে ঢুকে গোল করেন উমেহেলা মারমা। ২১ মিনিটে থৈন মারমার গোলে দ্বিতীয় গোলের দেখা পায় বাংলাদেশ। ২৮ তম মিনিটে কাউন্টার এটাক থেকে আক্রমণে উঠে বাংলাদেশ,সেখানে নেপালের ডিফেন্ডার বল ক্লিয়ার করলেও বল পুনরায় পেয়ে বাংলাদেশ দলের জয়নব। বল পাওয়া মাত্রই গোলপোস্টকে লক্ষ্য করে দূরপাল্লার শট নিয়ে বলকে প্রতিপক্ষ ভুটান দলের জালে পাঠিয়ে দেয় জয়নব।

তিন গোলে এগিয়ে থেকে প্রথমার্ধের খেলা শেষ করে বাংলাদেশ। দ্বিতীয়ার্ধের শুরু থেকে প্রথমার্ধের মতো আক্রমণ চালিয়ে যায় বাংলাদেশ। ৫০ মিনিটে দৌড়ে এসে বক্সের বাইরে থেকে গোল করে বাংলাদেশ দলকে চতুর্থ গোলটি এনে দেয় কানন। ৬৮ মিনিটে সতীর্থের লং থ্রু পাস থেকে নেপালের তিন ডিফেন্ডার পিছনে ফেলে এগিয়ে গিয়ে গোল করেন বাংলাদেশ দলের বদলি হিসেবে নামা খেলোয়াড় প্রীতি। ৭৩ মিনিটে বাংলাদেশ দলের লম্বা থ্রো ইন থেকে বলের নিয়ন্ত্রণ নিতে নিজের জায়গা ছেড়ে এগিয়ে আসেন ভুটানের গোলরক্ষক। কিন্তু তার হাত থেকে বল লাফিয়ে উঠে বেরিয়ে গেলে, তার ভুলের সুযোগ নিয়ে নিজের দ্বিতীয় গোলটি করেন প্রীতি।

৭৬ মিনিটের কর্ণার কিক থেকে জটলার সুযোগ নিয়ে গোল আদায় করে নেন উমেহেলা মারমা। দ্বিতীয়ার্ধের যোগ করা সময় গোল করে নিজের হ্যাট্রিক পূরণ করেন প্রীতি। এতে করে ৮-০ গোলের বিশাল জয় পায়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here