আগামী ৭ ই সেপ্টেম্বর বসুন্ধরা কিংস অ্যারেনায় আফগানিস্তানের বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশ। প্রথম ম্যাচ গোলশূন্য ড্র হওয়ায়, স্বাগতিক বাংলাদেশ দ্বিতীয় ম্যাচে জয় চায়। তাই মাঠের অনুশীলনে নিজেদের ঝালিয়ে নিচ্ছে হ্যাভিয়ার ক্যাবরেরার শিষ্যরা।

আজ ম্যাচ ভেন্যু বসুন্ধরা কিংস অ্যারেনায় বিকাল ৪ টায় অনুশীলনে নামে বাংলাদেশ জাতীয় ফুটবল দল। অন্যদিকে প্রতিপক্ষ আফগানিস্তান জাতীয় ফুটবল দল অনুশীলন করেছে এপিবিএন মাঠে।

গত ম্যাচের ভুলগুলো নিয়ে আজ ছাত্রদের সাথে কাজ করেছেন কোচ হ্যাভিয়ার ক্যাবররা। ভুল শুধরে নিয়ে ভালো করার উপদেশ দিয়েছেন কোচ। এই বাংলাদেশ জাতীয় দলের ফরোয়ার্ড রাকিব হোসেন জানান, “গত ম্যাচে আমাদের কিছু ভুল ছিলো, বিশেষ করে ডিফেন্ডিং-এ আজকে সেই ভুলগুলো নিয়ে আমরা কাজ করেছি।”

গত ম্যাচে রাকিব এবং মুরসালিন দুইটি সহজ সুযোগ যদি হাতছাড়া না করতো তাহলে হয়তো জয় পেতো বাংলাদেশ। নিজের ভুলটাকে স্বীকারও করেছেন রাকিব এবং আগামী ম্যাচে ভুল না করে সুযোগ কাজ লাগানোর ব্যাপারে নিজের আশাবাদও ব্যক্ত করেছেন তিনি। রাকিব বলেন, “গতম্যাচে আমাদের সবকিছুই ভালো ছিলো। আফগানিস্তান আমাদের থেকে অনেক বড় দল। তবে মাঠের খেলায় তা বুঝা যায় নি। আমাদের সব ভালো ছিলো,শুধু আমার আর মুরসালিনের বল ফিনিশিং বাদে। আগামীম্যাচে এইরকম সুযোগ সেগুলো কাজে লাগানোর চেষ্টা করবো।”

অন্যদিকে দলের আরেক ফরোয়ার্ড মোহাম্মদ ইব্রাহিম জানান প্রথম ম্যাচ ড্র হলেও প্রথম ম্যাচের ভালো দিকগুলোর প্রতি আলোকপাত করেছেন কোচ হ্যাভিয়ার ক্যাবররা। প্রথম ম্যাচের ভালো দিকগুলো ধরে রাখার জন্য কোচ দলের খেলোয়াড়দের অনুপ্রাণিত করেছেন বলেও জানান মোহাম্মদ ইব্রাহিম। তিনি বলেন, “কোচ আমাদের বলেছেন ম্যাচ ড্র হলেও খেলার ভালো দিকগুলো নিয়ে চিন্তা করতে হবে। এই ভালোদিকগুলো যেনো আমরা পরবর্তী ম্যাচে ধরে রাখি। কোচ আমাদের বলেছেন আমরা যদি ম্যাচে ডমিনেশন বজায় রাখতে পারি, তাহলে আমাদের কাছে সুযোগ আসবে এবং আমাদের সেই সুযোগ গুলো কাজে লাগতে হবে ”

Previous articleঅ-২৩ এশিয়ান কাপ বাছাইঃ জয় দিয়ে আসর শুরু করতে চায় বাংলাদেশ 
Next articleএশিয়ান কাপের বাছাইপর্বে বাংলাদেশের প্রথম প্রতিপক্ষ মালেশিয়া!

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here