বাংলাদেশ প্রিমিয়ার লিগ ফুটবলের ১৮ তম রাউন্ডের ম্যাচে জয় পেয়েছে বসুন্ধরা কিংস। ঢাকা মোহামেডান এসসি’কে ১-০ গোলে পরাজিত করেছে অস্কার ব্রুজনের শিষ্যরা। ঢাকার বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়াম বৃষ্টি হওয়ায় কিছুটা ভারি হয়ে ছিলো। তবে এই মাঠেই শুরু থেকে ম্যাচের নিয়ন্ত্রণ নেয় ঢাকা মোহামেডান। দ্বিতীয় মিনিটেই কর্নার থেকে আসা একটি বলে কুলদিয়াতি হেড নিলেও তা ফিরিয়ে দেন কিংস গোলরক্ষক জিকো।

মাঠে যেন খুঁজেই পাওয়া যাচ্ছিলো না কিংসের ছন্দময় ফুটবল। তবে মোহামেডানের খেলায় বাঁধা হয়ে আসে ২৫ মিনিটে গোলরক্ষক সুজনের লাল কার্ড। ডি বক্স ছেড়ে বল ক্লিয়ার করতে বেরিয়ে আসলে তার হাতে লাগে বল। এতে সরাসরি লাল কার্ড দেখে মাঠ ছাড়তে হয় তাকে। কিন্তু এরপরও থেমে যায়নি সাদা-কালোরা। ১০ জনের দল নিয়ে লড়াই করে শেষ পর্যন্ত। ডাইবেটের ক্রস থেকে ইয়াসেন ট্যাপ ইন ঠিকভাবে করলেও তা রুখে দেন জিকো। এরপর আবার একটি কর্নার থেকে ইয়াসেনের হেড গোলমুখ থেকে ফেরান এই দূর্দান্ত গোলরক্ষক। ফলে গোলশূন্যভাবে শেষ হয় প্রথমার্ধ।

দ্বিতীয়ার্ধে নিজেদের কিছুটা গুছিয়ে নেন বর্তমান চ্যাম্পিয়ন বসুন্ধরা কিংস। ম্যাচের ৬০ মিনিটে ক্রস থেকে পাওয়া একটি বল হেড করলেও তা জালের ঠিকানায় রাখতে পারেননি ব্যাসেরা। ম্যাচের ৭৬ মিনিটে ১০ জনের দলে পরিণত হয় বসুন্ধরা কিংসও। ম্যাচে নিজের দ্বিতীয় হলুদ কার্ডে মাঠ ছাড়তে হয় ইয়াসিন খানকে। খেলার ৮১ মিনিটে মিনিটে কিংসের পক্ষে সুযোগ পান জনাথন। তবে মতিনের দেয়া বলটি নিয়ন্ত্রনে নিয়ে শট নিলেও মোহামেডান অধিনায়ক নাগাতা নিশ্চিত গোলের সুযোগটি নষ্ট করে দেন।

খেলা যখন একেবারে শেষের পথে তখনই জ্বলে উঠে কিংসের লাতিন আমেরিকান জুটি। রবসনের অসাধারন একটি চিপ ডি-বক্সের ভিতরে বুক দিয়ে নিয়ন্ত্রণে নিয়ে বা পায়ের জোরালো শটে গোল করেন ব্যাসেরা। এতে স্বস্তির জয় নিয়ে মাঠ ছাড়ে বসুন্ধরা কিংস।

এই ম্যাচ শেষে ১৭ খেলায় ৪৯ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষেই রইল কিংস। অন্যদিকে সমান ম্যাচে মোহামেডানের সংগ্রহ ২৯ পয়েন্ট।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here