“তাকে লা লিগায় চুক্তি করাতে পেরে আমরা আনন্দিত। চুক্তির আগে রায়ো ভায়েকানোর অ্যাকাডেমি আবাসিকে ২ মাস ছিল সে। সেখান থেকে ট্রায়ালের সুযোগ পায়। ট্রায়াল থেকে নির্বাচিত হন। রায়ো ভায়েকানোর পরিচালককে ধন্যবাদ।”

অবাক হচ্ছেন ? ভাবছেন ‘অফসাইড’ -এ কেনো ‘লা লিগা’র নিউজ ? ‘অফসাইড’ সবসময় দেশের ফুটবলের নিউজ করে আসছে! হঠাৎ করে কেনো ‘লা লিগা’র ট্রান্সফার নিউজ করছে ‘অফসাইড’ ? – আসলে উপরোক্ত উক্তিটি সামাজিক যোগাযোগ মাধ্যম ইনস্টাগ্রামে পোষ্ট করেছে ফুটবল এজেন্সি অ্যান্থেম স্পোর্টস। আর যার সম্পর্কে তারা এই পোষ্টটি করেছে তিনি হলেন প্রথম বাংলাদেশী হিসেবে লা লিগায় চুক্তিবদ্ধ হওয়া জিদান মিয়া।

এরই মধ্যে জিদান মিয়ার সঙ্গে চুক্তি করেছে লা লিগার দল রায়ো ভায়েকানো। ইউরোপের শীর্ষ লিগগুলোর অন্যতম স্পেনের লা লিগায় খেলার আশায় ছিলেন বাংলাদেশি বংশোদ্ভুত ফুটবলার জিদান মিয়া। অবশেষে সে আশা পূরণ হয়েছে তার। লা লিগায় প্রথম বাংলাদেশি ফুটবলার হিসেবে খেলতে যাচ্ছেন এ ফুটবলার। তবে এখনও রায়োর মূল দলে নয়। বরং ‘বি’ টিম সাথে থাকবেন তিনি এমনটা একটি সূত্র জানিয়েছে।

২০০১ সালে লন্ডনে জন্ম নেওয়া জিদান ফুটবলের হাতে ঘড়ি নিয়েছেন ডেভিড বেকহ্যামের একাডেমিতে। ইংল্যান্ড, ওয়েলস ছাড়াও জিদান খেলেছেন ডেনমার্ক, স্পেন, হংকং ও থাইল্যান্ডে।

পেশাদার ফুটবলার হওয়ার লক্ষ্যে ২০১২ সালের ডিসেম্বরে পাড়ি জমান যুক্তরাষ্ট্রে, খেলেছেন ইংলিশ ক্লাব ব্রমলি এফসিতেও। স্পেনের ঘরোয়া ফুটবলের দ্বিতীয় বিভাগ থেকে সর্বোচ্চ আসর লা লিগায় প্রমোশন পাওয়া রায়ো ভায়েকানোর হয়ে সম্প্রতি অনুশীলন করেন জিদান। ট্রায়ালে থাকার পর অবশেষে চুক্তিবদ্ধ হন তিনি।

বিষয়টি নিশ্চিত করে মাদ্রিদের এজেন্সি ও স্কাউট প্রতিষ্ঠান জেনোভা সকার। মরিস পানেইলো নামের এক ফুটবল এজেন্ট মূলত জিদানের চুক্তির বিষয়ে কাজ করেছেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here