ফেডারেশন কাপ ২০২১ শুরুর একদিন আগে থেকেই ছিলো তুমুল আলোচনা। বর্তমান চ্যাম্পিয়ন বসুন্ধরা কিংস টুর্নামেন্টে অংশগ্রহন করবে না এই মর্মে বাংলাদেশ ফুটবল ফেডারেশনকে(বাফুফে) চিঠি দেয়। পাশাপাশি উত্তর বারিধারা ক্লাব ও মুক্তিযোদ্ধা সংসদও টুর্নামেন্ট থেকে নিজেদের অংশগ্রহন বাতিল করে। বিষয়টি বাফুফে’র ডিসিপ্লিনারি কমিটিতে পাঠানো হয়। আজ বসুন্ধরা কিংস ও উত্তর বারিধারার শাস্তির বিষয়ে জানানো হয়েছে।

উভয় ক্লাবকে পাঁচ লক্ষ টাকা করে জরিমানা করেছে ডিসিপ্লিনারি কমিটি। পাশাপাশি ফেডারেশন কাপের পরবর্তী আসরে তাদের অংশগ্রহন থেকে বিরত রাখার শাস্তি দেয়া হয়। অবৈধ ফিক্সচার পরিবর্তন ও পরিত্যক্ত কমলাপুরের টার্ফে না খেলতেই মূল নিজেদের টুর্নামেন্ট থেকে সরিয়ে নেয় বসুন্ধরা কিংস। বাকি দুই ক্লাব উত্তর বারিধারা ক্লাব ও মুক্তিযোদ্ধা সংসদ টার্ফের মাঠকে কারণ হিসেবে দেখিয়েছে। আজ শুধু বসুন্ধরা কিংস ও উত্তর বারিধারার বিষয়ে সিদ্ধান্ত দেয়া হয়েছে, অংশগ্রহন না করা মুক্তিযোদ্ধা সংসদের বিরুদ্ধেও একই রকম ব্যবস্থা নেয়া হবে বলে ধারণা করা যায়।

সিদ্ধান্ত এসেছে ম্যাচের ফলাফল নিয়েও। গত ২৫ ডিসেম্বর বসুন্ধরা কিংস বনাম স্বাধীনতা ক্রীড়া সংঘ এবং আবাহনী লিঃ ঢাকা বনাম উত্তর বারিধারা ক্লাবের মধ্যকার খেলায় স্বাধীনতা ক্রীড়া সংকে ৩-০ গোলে এবং আবাহনী লিঃ ঢাকাকে ৩-০ গোলে বিজয়ী ঘোষনা করা হয়েছে। এছাড়া উক্ত প্রতিযোগিতার গ্রুপ পর্বে বসুন্ধরা কিংস ও উত্তর বারিধারা ক্লাব এর পরবর্তী খেলাসমুহেও ক্লাবগুলোর বিপক্ষ দলগুলোকে ৩-০ গোলে বিজয়ী হিসেবে গণ্য হবে।

পাশাপাশি ফেডারেশন কাপে এই দুইদল অংশগ্রহণ না করায় বিভিন্ন আর্থিক ক্ষতিপূরণের পরিমান বাফুফে কার্যনির্বাহী কমিটির মাধ্যমে ধার্য্য করার নির্দেশ দেয়া হয়েছে এবং ধার্য্যকৃত ক্ষতিপূরণের অর্থ বসুন্ধরা কিংস ও উত্তর বারিধারা ক্লাব হতে আদায় করতে বলে সিদ্ধান্ত প্রদান করে বাফুফে’র ডিসিপ্লিনারি কমিটি।

Previous articleকোন দিকে এগোচ্ছে বাংলাদেশের ফুটবল?
Next articleফেডারেশন কাপে ‘নাটক’ চলছেই!

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here