চিরপ্রতিদ্বন্দ্বী মোহামেডান স্পোর্টিং ক্লাব বিদায় নিয়েছে গতকাল, তবে নিজেদের ঠিকই শেষ চারে নিয়ে গেলো ঢাকা আবাহনী। গোপালগঞ্জের শেখ ফজলুল হক মণি স্টেডিয়ামে শেখ জামাল ধানমন্ডি ক্লাবের হয় মুখোমুখি বর্তমান চ্যাম্পিয়নর। মুন্সিগঞ্জের দুই দলের লড়াই চলেছে সমানে সমানে। কেউ কাউকে যে ছাড় দিতে নারাজ তার প্রমাণ মেলেছে মাঠের লড়াইয়ে। তাদের লড়াইয়ে উত্তাপ ছড়িয়েছে অতিরিক্ত সময় পর্যন্ত এবং তাতে শেখ জামাল ধানমন্ডি ক্লাবকে ২-১ গোলে হারায় ঢাকা আবাহনী।

ম্যাচের ৩০ মিনিটে রিয়াদুল হাসানের কর্ণার কিক থেকে ঢাকা আবাহনীর সিরিয়ান ডিফেন্ডার মোহাম্মদ ইউসুফ গোলমুখে হেড করলে, সে হেড ক্লিয়ার করতে গিয়ে নিজেই নিজেদের জালে বল পাঠিয়ে আত্মঘাতী গোলের শিকার হোন শেখ জামাল ধানমন্ডি ক্লাবের রক্ষণের খেলোয়াড় মোহাম্মদ সাকিল হোসেন। আবাহনীর দেওয়া এই গোল শোধ করতে শেখ জামালকে দীর্ঘক্ষণ অপেক্ষা করতে হয়েছিলো। ৭৭ মিনিটের মাথায় কাউন্টার এটাকে উজবেক ফরোয়ার্ড ভালিজনভ ওতাবেকের থ্রু পাস থেকে গোল করে দলকে সমতায় ফেরান এজাইকেল স্টেয়ার্ট।

ম্যাচের বেধে দেওয়া ৯০ মিনিটের খেলা ১-১ গোলে ড্র হলে ম্যাচ গড়ায় অতিরিক্ত সময়ে। এই অতিরিক্ত সময়ে বাজিমাত করে ঢাকা আবাহনী। ম্যাচের ৯৯ মিনিটে মাঠের বামপ্রান্ত থেকে নাইজেরিয়ান ফরোয়ার্ড পিটার নওয়োরার ক্রসিংয়ে হেড করে ম্যাচে জয়সূচক গোলটি করেন বদলি হিসেবে নামা ফরোয়ার্ড মোহাম্মদ রহিম উদ্দিন। রহিম উদ্দিনের এই গোলের সুবাদে ২-১ গোলে জয় পায় ঢাকা আবাহনী এবং সেমিফাইনালে নিজেদের জায়গা নিশ্চিত করে।

অন্য আরেক ম্যাচে টুর্ণামেন্টের শেষ কোয়ার্টার ফাইনালে কুমিল্লার শহীদ ধীরেন্দ্র নাথ দত্ত স্টেডিয়ামে মুখোমুখি হয়েছিলো বাংলাদেশ পুলিশ ফুটবল ক্লাব এবং মুক্তিযোদ্ধা সংসদ। ম্যাচে অতিরিক্ত সময়ের শেষ মিনিটের চমকে মুক্তিযোদ্ধা সংসদকে ৫-৪ গোলে হারিয়ে শেষ চারের টিকেট কাটে বাংলাদেশ পুলিশ ফুটবল ক্লাব।

১৬ মিনিটে বাবলুর গোলে ম্যাচে এগিয়ে যায় বাংলাদেশ পুলিশ এফসি। ৩৩ মিনিটে ভেনেজুয়েলান ফরোয়ার্ড এডওয়ার্ড মরিলো জিমেনেজের গোল ব্যবধান বেড়ে ২-০ হয়। প্রথমার্ধের ৪৫ মিনিটে মুক্তিযোদ্ধা সংসদের নাইজেরিয়ান ফরোয়ার্ড ইম্যানুয়েল ইকেচুকয়েও প্রথম গোল শোধ করেন। ৫৫ তম মিনিটে বুরুন্ডিয়ান ডিফেন্ডার সেলেমানি লেন্ড্রির গোলে ম্যাচে সমতা ফিরে পায় মুক্তিযোদ্ধা সংসদ। ৭০ তম মিনিটে পুনরায় গোল করে এবার মুক্তিযোদ্ধা সংসদকে লিড এনে দেন সেলেমানি।

ম্যাচের ৮১ মিনিটে পুলিশ এফসির পানামানিয়ান ডিফেন্ডার জোসে আলেক্সান্ডার গোল করলে ম্যাচে আবারো সমতা আসে। ৮৪ মিনিটে পেনাল্টি থেকে আলমাজবেক মালিকোভের গোল ৪-৩ এ এগিয়ে যায় পুলিশ এফসি। দ্বিতীয়ার্ধের একেবারে শেষ মিনিটে পুলিশ এফসির ফরোয়ার্ড মোহাম্মদ আল-আমিনের আত্মঘাতী গোলে পুনরায় সমতার দেখা পায় মুক্তিযোদ্ধা সংসদ। সমতার কারণে ম্যাচে গড়ায় অতিরিক্ত সময়ে। এই অতিরিক্ত সময়ে ১২০ মিনিটের মাথায় মুক্তিযোদ্ধা সংসদের সবাইকে থমকে দিয়ে পুলিশ এফসির এসানুর রহমান গোল করে পুলিশ এফসিকে জয় এনে দেন। ফলে ৫-৪ গোলে ম্যাচে জয় পায় বাংলাদেশ পুলিশ ফুটবল ক্লাব।

Previous articleরেফারির সিদ্ধান্তের নাটকিয়তা; মহিলা লিগে ব্রাহ্মণবাড়িয়ার জয়
Next articleউত্তরার জয়ের দিনে মহিলা লিগে জামালপুর-নাসরিনের ড্র

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here