২৪ নভেম্বর হতে তৃতীয়বারের মতো মাঠে গড়াচ্ছে ‘বসুন্ধরা কিংস বিএফএসএফ অ-১৪ একাডেমী কাপ’। আজ শনিবার টুর্ণামেন্ট উপলক্ষে বাংলাদেশ অলিম্পিক এসোসিয়েশনের ডাচ-বাংলা অডিটোরিয়ামের এক সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। সংবাদ সম্মেলনে সভাপতিত্ব করেন বাংলাদেশ ফুটবল সাপোর্টার্স ফোরাম (বিএফএসএফ)-এর সভাপতি জনাব মোঃ শহিদুল আলম।

এছাড়াও সংবাদ সম্মেলনে আরো উপস্থিত ছিলেন টুর্ণামেন্ট কমিটির চেয়ারম্যান ও বিএফএসএফ-এর সহ-সভাপতি আব্দুল বারী মানিক, সহ-সভাপতি এসজি আকবর, কমিটির সাধারণ সম্পাদক জনাব মোঃ শাহাদাত হোসেনসহ অন্যান্য কর্মকর্তাবৃন্দ।

আগামী ২৪ নভেম্বর থেকে ১২ দলের অংশগ্রহনে আয়োজিত হবে টুর্ণামেন্ট। টুর্ণামেন্টে চলবে আগামী ৩রা ডিসেম্বর পর্যন্ত। এই প্রসঙ্গে সাধারণ সম্পাদক জনাব মোঃ শাহাদাত হোসেন বলেন, ‘আগামী ২৪ নভেম্বর বুধবার দুপুর সাড়ে বারোটায় সারাদেশ হতে অংশগ্রহণকারী ১২ টি ফুটবল একাডেমি দল নিয়ে শুরু হয়ে ৩রা ডিসেম্বর পর্যন্ত চলবে৷ গত দুই আসরের ২৪ দলকে বাদ দিয়ে সারাদেশের ৮ বিভাগের নতুন ১২ টি দল নিয়ে অনুষ্ঠিত হচ্ছে এবারের আসর।’

টুর্ণামেন্টের পৃষ্ঠপোষকতার দায়িত্বে আছে বসুন্ধরা কিংস। এছাড়া জাতীয় ক্রীড়া পরিষদ ও বাফুফের সার্বিক সহযোগিতায় পল্টনের আউটার স্টেডিয়ামে বিএফএসএফ আয়োজন করছে টুর্নামেন্টের তৃতীয় আসর।

আসরের চ্যাম্পিয়ন দলকে ট্রফি ও এক লাখ টাকা,রানার্সআপ দলকে ট্রফি ও পঞ্চাশ হাজার প্রদান করা হবে। অন্যদিকে নতুন করে প্রথমবারে মতো পুরষ্কারের তালিকায় যুক্ত করা হয়েছে দ্বিতীয় রানার্সআপ এবং তৃতীয় রানার্সআপ দলকে। টুর্ণামেন্টের দ্বিতীয় রানার্সআপ দলকে ট্রফি ও ত্রিশ হাজার টাকা,তৃতীয় রানার্সআপ দলকে ট্রফি ও বিশ হাজার টাকা দেওয়া হবে এবং প্রতিটি দলকে দশ হাজার টাকা ম্যাচ ফি প্রদান করা হবে। এছাড়া প্রতিটি দলের ২৩ জন খেলোয়াড় এবং কোচসহ সর্বমোট ২৭ কে বসুন্ধরা কিংসের পক্ষ থেকে জার্সি ও একটি করে ফুটবল দেওয়া হয়েছে।

অংশগ্রহণকারী ১২ টি দলকে ৪ টি গ্রুপে সাজানো হয়ে হয়েছে। গ্রুপ এ-তে আছে ফুটবল একাডেমি দিরাই (সুনামগঞ্জ), রহিমনগর ফুটবল একাডেমি (খুলনা), ফুলবাড়ি ফুটবল ফাইটার্স একাডেমি (কুড়িগ্রাম)। গ্রুপ বি-তে আছে মোঃ আব্দুল হালিম ফুটবল একাডেমি (ময়মনসিংহ), সানরাইজার্স ফুটবল একাডেমি (ব্রাহ্মণবাড়িয়া), মোহামেডান ফুটবল একাডেমি (পিরোজপুর)। গ্রুপ সি-তে আছে সুইহ্লামং ফুটবল একাডেমি (রাঙ্গামাটি), ছাগলনাইয়া ফুটবল একাডেমি (ফেনী), ফুটবল একাডেমি নাটোর (নাটোর)। গ্রুপ ডি-তে আছে ইপিলিয়ন ফুটবল একাডেমি (নারায়ণগঞ্জ), SFCA ফুটবল একাডেমি (গাইবান্ধা), ভৈরব ফুটবল একাডেমি (কিশোরগঞ্জ)।

Previous articleবসুন্ধরা কিংসে বসনিয়ান মিডফিল্ডার স্টোজান ভার্নজেস
Next articleআবাহনীতে ব্রাজিলিয়ান ফরোয়ার্ড ডরিয়েলটন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here