অফসাইড ফ্যান চয়েজ বাংলাদেশ ফুটবল এওয়্যার্ডে সেরা হয়েছেন রবসন রবিনহো, রাকিব হোসেন ও মাহমুদুল হাসান কিরণ। সমর্থকরা সরাসরি ভোট করে বাংলাদেশ প্রিমিয়ার লিগ ২০২০-২১ এর নিজেদের সেরা খেলোয়াড়দের বেছে নিয়েছেন।

বাংলাদেশ ফুটবল ফেডারেশন লিগের শেষ দিন সেরা খেলোয়াড়দের পুরস্কার দিলেও অফসাইড সমর্থকদের মতামত নিয়ে ভিন্ন এক আয়োজন করে, যাতে সমর্থকদের দৃষ্টিতে কোন ফুটবলার সবচেয়ে ভালো খেলেছে তা বের হয়ে আসে। সমর্থকরাই ফুটবলের প্রাণ, তাদের মতামত ও তাদের পক্ষ থেকে সেরাদের পুরস্কিত করার ভিন্ন এই চিন্তা নিয়ে অফসাইডের সম্পাদক রকিবুল ইসলাম বলেন,

ফুটবলকে সমর্থকরা অনেক গভীরভাবে ও আবেগ দিয়ে অনুসরণ করে। তাদের মতামতকে মূল্যায়ন করতেই আমাদের এই বাংলাদেশ ফুটবল এওয়্যার্ড আয়োজন। আমাদের ওয়েব সাইটে ভোটিংয়ের মাধ্যমে তারা নিজেদের সেরা খেলোয়াড়দের বেছে নিয়েছেন। এমনকি খেলোয়াড়দের সংক্ষিপ্ত  তালিকাটিও সমর্থকদের মাধ্যমেই করেছি।’

এবারের লিগের সেরা বিদেশী খেলোয়াড় নির্বাচিত হয়েছেন বসুন্ধরা কিংসের ব্রাজিলিয়ান উইঙ্গার রবসন রবিনহো। মোট ৪২ শতাংশ ভোট নিয়ে সমর্থকদের সেরা হয়েছেন তিনি। এবারের বিপিএলে ২১ টি গোলের পাশাপাশি ১০ টি এসিস্ট রয়েছে তার। এছাড়া সেরা দেশী খেলোয়াড় নির্বাচিত হয়েছে চট্টগ্রাম আবাহনীর রাকিব হোসেন লিগে ৮ গোল করেছেন এই উইঙ্গার। সাথে আছে ৫ টি এসিস্ট। গোল-এসিস্টের হিসাব বাদ দিলেও মাঠে তার পদচারণা মুগ্ধ করেছে দেশের সমর্থকদের। তাই ৪৮.৪৯ শতাংশ ভোটই পড়েছে তার ঝুঁলিতে।

বাংলাদেশের ফুটবল ইতিহাসের অন্যতম সেরা খেলোয়াড়দের একজন প্রয়াত মোনেম মুন্না। এই কিংবদন্তি তরুণ খেলোয়াড়দের অনুপ্রেরণা হোক সেই উদ্দেশ্যই উদীয়মান সেরা খেলোয়ারের পুরস্কারটির নামকরন করা হয় ‘মোনেম মুন্না সেরা উদীয়মান তারকা’। এই ক্যাটাগরিতে সমর্থকদের সেরা হয়েছেন রহমতগঞ্জ মুসলিম ফ্রেন্ডস সোসাইটির ফুলব্যাক মোহাম্মদ মাহমুদুল হাসান কিরণ। রেলিগেশন জোনে মৌসুম জুড়ে ঘুরতে থাকা দলটির হয়েও উজ্জ্বল ছিলেন বয়সভিত্তিক পর্যায়ে বাংলাদেশের প্রতিনিধিত্ব করা এই খেলোয়াড়। পুরো মৌসুমে একটি গোলের পাশাপাশি তার তিনটি এসিস্ট রয়েছে। ৩৭.২০ শতাংশ ভোট নিয়ে তিনি হয়েছেন সমর্থকদের পছন্দের উদীয়মান খেলোয়াড়।

Previous articleহঠাৎ সাফের দলে আবাহনীর হৃদয়
Next articleনতুন মৌসুমে কিংসে ট্রায়ালে আসবে আরো পাঁচ প্রবাসী!

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here