সাফের অধিভুক্ত ৪ দেশ- বাংলাদেশ, ভারত, নেপাল ও ভুটানের সঙ্গে আমন্ত্রিত দল হিসেবে সাফ অনূর্ধ্ব-১৭ নারী চ্যাম্পিয়নশিপে অংশ নেয় ইউরোপের দেশ রাশিয়া। নারীদের ফিফা বিশ্বকাপ র‍্যাংকিং বিবেচনায় এই টুর্নামেন্টের হট ফেভারিট ছিল তারাই। টুর্নামেন্ট শেষে শিরোপা জয় করে আরো একবার নিজেদের শক্তিমত্তার জানান দিল রাশিয়ান তরুণীরা। আর আসরের শুরুতে আশার বাণী শোনালেও শেষ পর্যন্ত রানার্স আপ হয়েই সন্তুষ্ট থাকতে হয়েছে স্বাগতিক বাংলাদেশকে।

আজ (মঙ্গলবার) রাউন্ড রবিন লিগ পদ্ধতিতে আয়োজিত টুর্নামেন্টের শেষ ম্যাচ ডে ছিল। যেখানে দিনের প্রথম ম্যাচে নেপালের বিপক্ষে ১-১ গোলে ড্র করে বাংলাদেশ। ফলে তখনই শিরোপা নিশ্চিত হয়ে যায় রাশিয়ার। এরপর দিনের দ্বিতীয় ম্যাচে ভারতের বিপক্ষে ২-০ গোলের জয়ে অপরাজিত থেকেই শিরোপা জয় করে রাশিয়া। চার ম্যাচে চার জয়ে শিরোপা জেতা রাশিয়ার পয়েন্ট ১২।

চার ম্যাচে দুই জয় ও সমান এক টি করে ড্র ও হারে ৭ পয়েন্ট টুর্নামেন্টে রানার্স আপ হয়েছে স্বাগতিক বাংলাদেশ। ৮ গোল করে টুর্নামেন্টের সর্বোচ্চ গোলদাতা হয়েছেন ভারতের শিলজি শাহজি। নেপালের গোলরক্ষক সুজাতা তামাং হয়েছেন সেরা গোলরক্ষক। টুর্নামেন্টের মোস্ট ভ্যালুঅ্যাবল প্লেয়ার নির্বাচিত হয়েছেন রাশিয়ার এলিনা গলিক। আর ফেয়ার প্লে ট্রফি জিতেছে ভারত।

Previous articleসিশেলসের কাছে সর্বস্ব হারালো বাঘরূপী বিড়াল!
Next articleঅর্থাভাবে অলিম্পিক বাছাইয়ে দল পাঠাচ্ছে না বাফুফে!

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here