নানান নাটকীয়তার পর অবশেষে মাঠে গড়িয়েছে নারী ফুটবল লিগ। এবারের নারী লিগে জাতীয় দলের সিংহভাগ ফুটবলার খেলছেন নাসরিন স্পোর্টস একাডেমিতে। লিগে দেশি কোচ শাহাদাত হোসেনের অধীনে খেলছেন সাবিনা-সানজিদারা। কিন্তু একই সঙ্গে ইংলিশ কোচ পিটার বাটলারের অধীনে জাতীয় দলের জন্যও অনুশীলন করছেন তারা! অর্থাৎ একই সঙ্গে ক্লাব ও জাতীয় দলের জন্য দুজন আলাদা কোচের অধীনে অনুশীলন করছেন নারী দলের ফুটবলাররা।

সাধারণত লিগ চলাকালীন খেলোয়াড়রা থাকেন ক্লাবের অধীনে। পরে ফিফা উইন্ডোতে যোগ দেন জাতীয় দলের ক্যাম্পে। কিন্তু বাংলাদেশে দেখা মিললো ভিন্ন কিছুর। আগামী ৩১ মে ও ৩ জুন চাইনিজ তাইপের সঙ্গে ঘরের মাঠে দুটি প্রীতি ম্যাচ খেলার কথা নারী দলের। সেজন্য দলকে প্রস্তুত করতে বাফুফের হাতে আর কোনো উপায় নেই উল্লেখ করে নারী উইংয়ের চেয়ারম্যান মাহফুজা আক্তার কিরণ বলেন, ‘আমাদের দু’টিই এক সঙ্গে চালাতে হচ্ছে। ৩১ মে জাতীয় দলের খেলা আর লিগ শেষ হবে দিন তিনেক আগে। খেলোয়াড়দের বাড়তি পরিশ্রম হচ্ছে কিন্তু কিছু করার নেই।’

এদিকে নারী লিগে খেলা ক্লাবগুলোর মধ্যে বেশ কয়েকটি ক্লাব বাফুফে ভবনেই খেলোয়াড়দের আবাসনের ব্যবস্থা করেছে। নারী উইংয়ের চেয়ারম্যান পরিষ্কার করেছেন, আবাসন সুবিধা বাফুফে দিলেও আনুষাঙ্গিক সব খরচ ক্লাবগুলোই বহন করছে।

Previous articleদেশের লাইভ ফুটবল (বুধবার , ১ মে ২০২৪)
Next articleঅ-১৬ ও অ-১৮ লিগের রূপরেখা চূড়ান্ত

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here