বাংলাদেশ প্রিমিয়ার লীগে জয়ের রাস্তা সচল রেখেছে সাইফ স্পোটিং ক্লাব। গত ম্যাচে শেখ রাসেলকে হারানো আত্মবিশ্বাসের পরিপূর্ণ সাইফ স্পোটিং এবার রুখে দিলো বাংলাদেশ প্রিমিয়ার লীগের মোস্ট হট ফেভারিট দল ঢাকা আবাহনীকে। ম্যাচে সাইফ স্পোটিংয়ের কাছে ৩-২ গোলে প্রতিহত হয় আকাশি-হলুদ শিবির।

ম্যাচ শুরু ১৬ মিনিটের মাথায় গোলের সুযোগ পায় ঢাকা আবাহনী। ফাঁকা পোস্ট পেয়েও দলকে লিড এনে দিতে ব্যর্থ হন আবাহনীর ফরোয়ার্ড ফয়সাল আহমেদ শীতল। সতীর্থ সাদউদ্দিন বাড়ানো লম্বা পাস থেকে বল পেয়ে যান জুয়েল রানা। জুয়েন রানা সাইফ ডিফেন্ডারদের বাধা কাটিয়ে বল বাড়ান শীতলের কাছে। কিন্তু ফাঁকা পোস্ট পেয়ে গোল করতে ব্যর্থ আবাহনীর এই ফরোয়ার্ড।

ম্যাচের ৩৪ মিনিটে রাফায়েল আগোস্তোর পাস থেকে বল পায় কারভেন্স বেলফোর্ট। বল নিয়ে বক্সের ভিতর ঢুকে পড়েন বেলফোর্ট। প্রতিপক্ষের দুই ডিফেন্ডার পিছনে ফেলে শট নেন বেলফোর্ট। কিন্তু সেই যাত্রায় সাইফকে বাঁচিয়ে দেন গোলরক্ষক পাপ্পু হোসেন। প্রথমার্ধের অন্তিমক্ষণে সাইফ দেখায় তাদের গোল ম্যাজিক। ৪৩ মিনিটে সাইফকে লিড এনে দেয় আবাহনীর নাইজেরিয়ান ফরোয়ার্ড ইনেচুকু কেনেথ৷ অধিনায়ক জামাল ভূঁইয়ার বাড়ানো পাস থেকে গোল এরিয়ায় ঢুকে পড়েন জন ওকোলি। সেখান থেকে কাট ব্যাক করলে বল পান কেনেথ। সেই বলকে পা দিয়ে আলতোভাবে ছুঁয়ে দিয়ে বিপক্ষের জালে বল পাঠায় কেনেথ।

মিনিট দুয়েক পর আবারো গোল উৎসবে মেতে উঠে সাইফ স্পোটিং ক্লাব। রহিম উদ্দিনের পাস থেকে বল পায় জন ওকোলি। মধ্যমাঠ থেকে পাওয়া বলটিকে পোস্টের প্রায় ২৫ গজ দূর থেকে নেওয়া দূরবর্তী দুর্দান্ত একশটে জালে জড়ান এই নাইজেরিয়ান। এতে করে দুই গোলের লিড নিয়ে ম্যাচের প্রথমভাগ শেষ করে সাইফ স্পোটিং।

ম্যাচের ৭৭ মিনিটে লিড কমায় ঢাকা আবাহনী। বেলফোর্টের গোলে এক গোলের লিড কমায় ঢাকা আবাহনী। এর এক মিনিট দলকে সমতায় ফেরায় আবাহনীর জুয়েল রানা। মাঠের বাঁ প্রান্ত দীপক রায়ের কাট ব্যাকে বল পায় জুয়েল রানা। ফাঁকা জায়গায় থাকা জুয়েল রানা সহজেই বলকে গোলে পরিণত করে।

কিন্তু সমতা বেশীক্ষণ স্থায়ী থাকে নি। ৮১ মিনিটে ফয়সাল আহমেদ ফাহিমের মাটি কামড়ানো ক্রসে বল পায় কেনেথ। সেখান থেকে শটে নিয়ে ম্যাচে জয়সূচক গোল করেন কেনেথ। ফলে ৩-২ গোলে ম্যাচ জিতে যায় সাইফ স্পোটিং।

এই জয়ে ২০ ম্যাচে ৩৫ পয়েন্ট নিয়ে টেবিলের ছয়ে আছে সাইফ স্পোটিং। অন্যদিকে এক ম্যাচ বেশী খেলে ৪০ পয়েন্ট নিয়ে আগের তৃতীয় স্থানেই রয়েছে ঢাকা আবাহনী। সাইফের বিপক্ষে হারের পর লীগের দ্বিতীয় স্থানের লড়াই থেকে কিছুটা পিছিয়ে পড়লো ঢাকা আবাহনী।

Previous articleঢাকায় ফিরেছেন জেমি!
Next articleমালদ্বীপ পৌঁছালো কিংস

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here