ঈদের বিরতির পর আবারো মাঠে ফিরেছে বাংলাদেশের ঘরোয়া ফুটবলের সর্বোচ্চ আসর বাংলাদেশ প্রিমিয়ার লিগের দ্বিতীয় লেগ। ১২তম রাউন্ডে আজ মাঠে নামে ঢাকা আবাহনী লিমিটেড-শেখ জামাল ধানমন্ডি ক্লাব ও বাংলাদেশ পুলিশ এফসি-শেখ রাসেল ক্রীড়া চক্র। ‘ধানমন্ডি ডার্বি’তে শুরুতে এগিয়ে গেলেও শেখ পর্যন্ত আবাহনীর কাছে হেরেই মাঠ ছেড়েছে শেখ জামাল। আর দিনের আরেক ম্যাচে শেখ রাসেলকে ১-০ গোলে হারিয়েছে বাংলাদেশ পুলিশ এফসি।

গোপালগঞ্জে ম্যাচের ৮ম মিনিটেই শেখ জামালকে লিড এনে দেন মোহাম্মদ আবদুল্লাহ। আবু তোরের বাড়ানো বলে দুর্দান্ত এক শটে জালের ঠিকানা খুঁজে নেন তিনি। এরপর ম্যাচের ২৮তম মিনিটে আবাহনীকে সমতায় ফেরান ব্রাজিলিয়ান মিডফিল্ডার জোনাথন ফার্নান্দেজ। বাঁ প্রান্ত থেকে কর্নেলিয়াস স্টুয়ার্টের শট ঠিকভাবে ক্লিয়ার না হলে বক্সের ভেতর সুবিধাজনক জায়গায় পেয়ে যান ফার্নান্দেজ, আর বল পেয়েই দুর্দান্ত শটে জালে জড়িয়ে দেন তিনি।

এরপর ম্যাচের প্রথমার্ধের অতিরিক্ত সময়ে আবারো ব্রাজিলিয়ান ম্যাজিকের সঙ্গে ক্যারিবিয়ান ফিনিশিংয়ে লিড পায় আবাহনী। মাঝমাঠ থেকে জোনাথনের দারুন সমন্বয়ে বল নিয়ে বক্সে ঢুকে পড়েন ওয়াশিংটন। বক্সে ঢুকেই আগুয়ান গোলকিপার প্রীতমকে ফাঁকি দিয়ে বল বাড়িয়ে দেন ফাঁকায় থাকা স্টুয়ার্টকে, আর এমন সুযোগ হাতছাড়া না করে আবাহনীকে লিড এনে দেন স্টুয়ার্ট। এরপর ম্যাচের দ্বিতীয়ার্ধে সমতায় ফেরার চেষ্টা চালায় শেখ জামাল, কিন্তু আবাহনীর রক্ষণে বারবার এসে বাঁধা পায় তাদের আক্রমনগুলো। অপরদিকে আবাহনীও আর ব্যবধান বাড়াতে পারেনি। ফলে শেষ পর্যন্ত পূর্ন তিন পয়েন্ট নিয়েই মাঠ ছাড়ে ডিয়েগো ক্রুসিয়ানি শিষ্যরা।

এদিকে দিনের আরেক ম্যাচে ময়মনসিংহে শেখ রাসেল ক্রীড়া চক্রকে ১-০ গোলে হারিয়েছে বাংলাদেশ পুলিশ এফসি। ম্যাচের ২৬তম মিনিটে বক্সের বাইরে থেকে দুর্দান্ত এক গোলে পুলিশকে লিড এনে দেন কাজেম শাহ। কানাডা প্রবাসী এই মিডফিল্ডারের গোলেই এগিয়ে থেকে বিরতিতে যায় পুলিশ।

দ্বিতীয়ার্ধের ৫৮তম মিনিটে দ্বিতীয় হলুদ কার্ড দেখে মাঠ ছাড়েন পুলিশের ডিফেন্ডার জিল্লুর রহমান। কিন্তু ১০ জনের দলের বিপক্ষে বারবার চেষ্টা করেও সমতায় ফিরতে পারেনি শেখ রাসেল। অপরদিকে ১ গোলের লিড ধরে রেখে পূর্ন তিন পয়েন্ট নিয়েই মাঠ ছাড়ে বাংলাদেশ পুলিশ এফসি।

Previous article২২ জুন মাঠে গড়াবে বাফুফে অনুর্ধ্ব ১৮ লিগ
Next articleড্র দিয়ে শুরু বিসিএলের ত্রয়োদশ রাউন্ড

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here