ঈগলসের পর আবাহনীর সামনে শেষ বাধা মোহনবাগান। এএফসি কাপে বাছাইপর্বে সাউথ জোনের প্লে-অফ মোহনবাগানের বিপক্ষে পরীক্ষা দিতে নামবে আবাহনী। এই ম্যাচে জয় পেয়ে এএফসি কাপের গ্রুপ পর্বে খেলা সুযোগ মিলবে।

গতকাল এএফসির কাপে প্রিলিমিনারী রাউন্ডে সিলেটে মালদ্বীপের টিম ক্লাব ঈগলসের মুখোমুখি হয়েছিলো আবাহনী লিমিটেড। ম্যাচের ২২ মিনিট কর্নিলিয়াস স্টুয়ার্টের গোলে লিড পেয়েছিলো আবাহনী। দ্বিতীয়ার্ধের ক্লাব ঈগলসের অধিনায়ক রিজুভান আহমেদ ম্যাচে সমতা ফিরিয়ে আসলেও ৮৮ মিনিটে ব্রাজিলিয়ান ডিফেন্ডার দানিলো কুইপা আবাহনীর জন্য জয়সূচক গোল করলে ২-১ এ জয় পায় আবাহনী। এতে পরবর্তী রাউন্ডে যাওয়ার টিকেট পায় আকাশী-নীলরা।

অন্যদিকে প্রিলিমিনারী রাউন্ড-২ এর আরেক ম্যাচে মাঠে নেমেছিলো ভারতের ক্লাব মোহনবাগান সুপার জায়ান্ট এবং নেপালের ক্লাব মাচিন্দ্রা এফসি। ম্যাচটিতে মাচিন্দ্রা এফসিকে ৩-১ গোলে পরাজিত করেছে মোহনবাগান। ফলেও তারাও চলে যায় বাছাইপর্বের পরবর্তী রাউন্ডে।

আগামী ২২ শে আগষ্ট সাউথ এশিয়ার প্লে-অফ রাউন্ডে জয়ী দুই দল আবাহনী লিমিটেড এবং মোহনবাগান সুপার জায়ান্ট একে অপরের মুখোমুখি হবে। গতবারও এই মোহনবাগানের সাথে খেলেছিলো আবাহনী। মোহনবাগানের কাছে ৩-১ গোলে হেরে সেবার বাছাইপর্ব থেকে বাদ পড়েছিলো ঢাকা আবাহনী এবং মোহনবাগান চলে যায় মেইন রাউন্ডে। এবারেও উক্ত ম্যাচে যে দল জয় পাবে তারাই চলে এএফসি কাপের মূল রাউন্ডে। আগামী ২৪ শে আগষ্ট মূল পর্বের ড্র অনুষ্ঠান আয়োজিত হবে এবং আগামী মাসের ১৮ ই সেপ্টেম্বর থেকে শুরু হবে মূল পর্ব।

Previous articleনারী ফুটবলারদের বেতন বাড়ালো বাফুফে
Next articleমায়ো’তেই জামাল?

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here