আসন্ন মৌসুমকে সামনে রেখে দলে বিদেশী ফুটবলারদের নিতে ব্যস্ত সময় যাচ্ছে বাংলাদেশ প্রিমিয়ার লীগের ক্লাবগুলো। ইতিমধ্যে কিছু দল ভালো মানের বিদেশী নিয়েছে। অন্যান্য দলও তাদের চেষ্টা চালিয়ে যাচ্ছে। এরই ধারাবাহিকতায় ঢাকার মাঠে নিজেদের প্রমান করা ওবি মোনেকে এবং দেইনার কর্দোবাকে নিজেদের দলে ভিড়িয়েছে শেখ রাসেল কেসি।

গত মৌসুমে ঢাকা মোহামেডানের সাফল্যের অন্যতম কান্ডারি নাইজেরিয়ান ওবি মোনেকে। সর্বশেষ অসমাপ্ত বিপিএলে ৬ ম্যাচ খেলে ৩ টি গোল করেন এই উইঙ্গার। দলকে ফেডারেশন কাপের সেমিফাইনালে নিয়ে যাওয়া ও কুমিল্লার মাঠে বসুন্ধরা কিংসের বিরুদ্ধে অসাধারণ সেই জয়ে তার ভূমিকা ছিলো অনন্য। গত মৌসুম শেষে মোহামেডান তাকে আবারো দলে রাখার কথা বললেও তা আর হয়ে উঠেনি। নিজেকে প্রমান করা ওবি এবার যোগ দিয়েছেন শেখ রাসেল কেসি’তে। কম্বোডিয়ার বিভিন্ন ক্লাবে খেলার অভিজ্ঞতা সম্পন্ন ২৪ বছর বয়সী এই খেলোয়াড় মূলত লেফট উইংয়ে খেলে থাকেন।

দলের মধ্যমাঠের শক্তি বাড়াতে শেখ রাসেল এবার দলে নিয়েছে সাইফ স্পোর্টিং ক্লাবের মধ্যমাঠের মধ্যমনি দেইনার কর্দোবাকে। ২৮ বছর বয়সী এই ডিফেন্সিভ মিডফিল্ডারের কলম্বিয়ার টপ টায়ারের দলে খেলার অভিজ্ঞতা রয়েছে। তবে বাংলাদেশের মাঠে গত তিন মৌসুমের অভিজ্ঞতাই তার প্রতি আকৃষ্ট করেছে ক্লাবকে।

এর আগেই রহমতগঞ্জে খেলা তাজিকিস্তান জাতীয় দলের ডিফেন্ডার সিয়োভোস আসরোরভকে দলে নেয় শেখ রাসেল। ২৭ বছর বয়সী এই ডিফেন্ডার ২০১৪ সাল থেকে তাজিকিস্তান জাতীয় দলের হয়ে খেলছেন। তাজিকিস্তান ও মালয়েশিয়ান লীগে খেলে গত মৌসুমে বাংলাদেশে আসেন তিনি। রহমতগঞ্জের হয়ে অসমাপ্ত ২০১৯-২০ লীগে ৬ ম্যাচে একটি গোল ও একটি এসিস্ট রয়েছে তার।

তবে এখনও খুঁজতে হবে একজন ভালো মানের ফরোয়ার্ড। কেননা দলের প্রধান অস্ত্র রাফায়েল অনওয়ের্ব যোগ দিয়েছেন ভারতের আই লীগের দল কলকাতা মোহামেডানে। তাই এবার আরো ভালো মানের ফরোয়ার্ডের দিকেই চোখ বড় বাজেটের দলটির।

Previous articleজয় পেল নাসরিন একাডেমি ও কাঁচারিপাড়া একাদশ
Next articleকাতারের দ্বিতীয় বিভাগের দুই দলের সাথে বাংলাদশের প্রস্তুতি ম্যাচ চূড়ান্ত

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here