গেলো ৩রা অক্টোবর বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে) নির্বাচন শেষে সব পদে দায়িত্বে কে থাকছেন সেটা নিশ্চিত হওয়া গেলেও সহ-সভাপতির একটি আসনের দায়িত্ব কে পাচ্ছেন সেটা নিশ্চিত করা যায় নি। বাফুফের দুই সাবেক সহ-সভাপতি মহিউদ্দিন আহমেদ মহি এবং তাবিথ আউয়াল দুইজনই সমান ৬৫ ভোট করে পাওয়াতে অমীমাংসিত রয়ে যায় এই ফলাফল। তাই এই পদের দায়িত্বে কে থাকবেন সেটা নিশ্চিত হওয়ার জন্য এই পদের ভোট গ্রহন হচ্ছে আজ।

আজ (শনিবার) রাজধানীর প্যান প্যাসিফিক সোনারগাঁও হোটেলের ওয়েসিস হলরুমে ১৩৯ ভোটার নিয়ে অনুষ্ঠিত হচ্ছে এই ভোট।

এই মাসের শুরুতে অনুষ্ঠিত হওয়ার নির্বাচনে ২১ টি পদের মধ্যে ২০ টি পদেরই জয়-পরাজয় সম্পন্ন হয়েছিলো। চার সহ-সভাপতি পদের বিপরীতে তিনজন হলেন বসুন্ধরা কিংসের সভাপতি ইমরুল হাসান, তমা গ্রুপের চেয়ারম্যান আতাউর রহমান মানিক এবং আবাহনী লিমিটেডের ভারপ্রাপ্ত ডাইরেক্টর কাজী নাবিল আহমেদ। সমান ভোটের ফলে একটি পদের জন্য আবারও ভোটের আয়োজন করেছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন।

বিজয়ী সহসভাপতি পাবেন গুরুত্বপূর্ণ দায়িত্ব। বাফুফে’র ট্যাকনিক্যাল কমিটির নিয়ন্ত্রনে থাকবেন তিনি। কে এগিয়ে বা কে পিছিয়ে এমন প্রশ্নের উত্তর দেয়া কঠিন। কারন দুজনই বাফুফের সাবেক সহ সভাপতি এবং প্রথমবার অনুষ্ঠিত ভোটে দুজনই নিজেদের জনপ্রিয়তার জানান দিয়েছেন। তবে অনেকেই বর্তমানে তাবিথ আওয়ালের জয়ের সম্ভাবনা প্রবল বলে মনে করছেন। তাবিথ আওয়াল স্বতন্ত্র হিসেবে নির্বাচন করলেও বর্তমান সভাপতি কাজী সালাউদ্দিন ও তার প্যানেলের সাথে মিলেমিশে কাজ করেছেন। অন্যদিকে মহিউদ্দিন মহি একই দলে কাজ করলেও শেষ দিকে বিরোধীতা করে বসেন। ফলে ইতিমধ্যে একটি কমিটি দায়িত্বে চলে আসায় অনেকে ধারণা করছেন তাদের কাছের ব্যক্তিই নির্বাচিত হয়ে আসবেন।

Previous articleদলবদল শুধুই গুজব; ভালো প্রস্তাব পেলে ভেবে দেখবেন জামাল
Next articleশেখ রাসেল থেকে কলকাতা মোহামেডানে রাফায়েল

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here