বাংলাদেশ ফুটবল ফেডারেশনের নির্বাচনে নিজেদের ভোটাধিকার দাবি করেছে নারী ফুটবল লিগে অংশগ্রহনকারী দলগুলো। আজ বাফুফে ভবনে অনুষ্ঠিত এক সভায় এই বিষয়ে ইতিবাচক সাড়া দিয়েছে বাফুফে নারী উইং।

বাংলাদেশ ফুটবল ফেডারেশনের কাউন্সিলরশিপ আছে ছেলেদের লিগগুলোতে অংশগ্রহনকারী ক্লাব সমূহের। তবে নারী লিগের ক্লাবগুলো সেই অধিকার নেই। এর পিছনে কারণ হিসেবে দেখা হয় নারী ফুটবলের প্রতি ক্লাবগুলোর অনাগ্রহকে।
কিন্তু যেসকল ক্লাবগুলো অনেক কষ্ট করে নারী লিগে খেলে তারা এবার দাবি তুলেছে কাউন্সিলরশিপের। আসন্ন বাফুফে নির্বাচনে ভোটাধিকার নিশ্চিত করতে চায় তারা।ক্লাবগুলোর আবেদনে সায় দিয়ে তা এখন বাফুফের নির্বাহী কমিটির সভাতে ওঠার অপেক্ষা।

সভা শেষে নারী উইং কমিটির চেয়ারম্যান মাহফুজা আক্তার কিরণ ক্লাবগুলোর পাশে থেকে সংবাদ মাধ্যমকে বলেছেন, ‘নারী লিগে দলগুলো অনেক কষ্ট করে খেলছে। তারা কোনও স্বীকৃতি পায় না। এবার তারা কাউন্সিলরশিপ চাইছে। আমি মনে করি তাদের চাওয়ার অধিকার আছে। এখন তাদের এই আবেদন নির্বাহী কমিটির কাছে পাঠাবো। এরপর বার্ষিক সাধারণ সভাতে চূড়ান্ত সিদ্ধান্ত হবে।’

নারী লিগের ক্লাবগুলো কাউন্সিলরশিপ পেলে জমজমাট হবে লিগ এমনটাই আশা করছেন কিরণ। তিনি বলেছেন, ‘কাউন্সিলরশিপ পেলে তখন বড় বড় ক্লাবগুলো নারী লিগে আসবে। খেলাতে আরও প্রতিদ্বন্দ্বিতা হবে।’

Previous articleফর্টিসকে হারিয়ে ফেডারেশন কাপের সেমিতে ঢাকা আবাহনী!
Next articleএলিট একাডেমির ‘ইয়েস কার্ড’ পেল ৩৫ ফুটবলার

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here