চতুর্থ দল হিসেবে “ফেডারেশন কাপ ২০২৩-২৪” এর সেমি ফাইনালে পা রাখলো ঢাকা আবাহনী লিমিটেড। আজ (মঙ্গলবার) বসুন্ধরা কিংস অ্যারেনায় ফর্টিস এফসিকে ৩-০ গোলে উড়িয়ে দিয়ে শেষ চারে পৌঁছালো আকাশী-নীল শিবির। সেমিতে আবাহনীর প্রতিপক্ষ বসুন্ধরা কিংস।

সারাদেশে চলমান তীব্র দাবদাহের মধ্যে কিংস অ্যারেনায় মুখোমুখি হয় আবাহনী-ফর্টিস। ম্যাচের শুরু থেকেই গোলের জন্য ঝাপিয়ে পড়ে আবাহনী। সাফল্য পেতে খুব একটা সময়ও লাগেনি। ম্যাচের ৯ম মিনিটেই ক্যারিবিয়ান স্ট্রাইকার কর্নেলিয়াস স্টুয়ার্টের গোলে এগিয়ে যায় আবাহনী। দুই ব্রাজিলিয়ান ওয়াশিংটন ব্রান্দাও ও জোনাথন ফার্নান্দেজের দারুন সমন্বয়ে গঠিত আক্রমণকে গোলে রূপ দেন স্টুয়ার্ট। এরপর প্রথমার্ধের ইনজুরি সময়ে জোনাথন ফার্নান্দেজের কাছ থেকে বল পেয়ে একক প্রচেষ্টায় গোল করে আবাহনীকে ২-০ গোলের লিড এনে দিয়ে বিরতিতে যান ওয়াশিংটন।

বিরতির পর অবশ্য দুই দলের খেলাই কিছুটা মন্থর হয়। এরপর ম্যাচের ৭৯তম মিনিটে আবারো স্পট লাইটে আবাহনীর ব্রাজিলিয়ান উইঙ্গার ওয়াশিংটন ব্রান্দাও। জোনাথন ফার্নান্দেজের কাছ থেকে বল পেয়ে দুর্দান্ত গতিতে বক্সে ঢুকে পড়েন তিনি। বক্সের ভেতর ওয়াশিংটনের বাড়ানো বল গোলে শট না নিয়ে ফাঁকায় থাকা জোনাথন ফার্নান্দেজের উদ্দেশ্যে বাড়িয়ে দেন কর্নেলিয়াস স্টুয়ার্ট, আর সুবিধাজনক জায়গায় থেকে সহজেই জালের ঠিকানা খুঁজে নেন ফার্নান্দেজ। এরপর ম্যাচের অন্তিম মুহূর্তে ফর্টিসের হয়ে এক গোল শোধ দেন তরুণ মিডফিল্ডার জুম্মন। তবে হার এড়াতে সেটা যথেষ্ট ছিল না।

আবাহনীর জয়ে এবারের ফেডারেশন কাপের সেমি ফাইনাল লাইন-আপ চূড়ান্ত হলো। প্রথম সেমি ফাইনালে ৭ই মে  মুন্সীগঞ্জে বিকাল ৩ ঘটিকায়  বর্তমান চ্যাম্পিয়ন মোহামেডান স্পোর্টিং ক্লাবের মুখোমুখি হবে বাংলাদেশ পুলিশ এফসি। আর দ্বিতীয় সেমি ফাইনালে ১৪ই মে গোপালগঞ্জে বিকাল ৩ ঘটিকায়  বসুন্ধরা কিংসের প্রতিপক্ষ ঢাকা আবাহনী লিমিটেড।

 

Previous articleদেশের লাইভ ফুটবল (মঙ্গলবার , ৩০এপ্রিল ২০২৪)
Next articleবাফুফে নির্বাচনে ভোটাধিকার চায় নারী লিগের দলগুলো

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here