গতবারের মতো এবারেও নতুন মৌসুমের শুধু স্বাধীনতা কাপ দিয়ে হয়েছে। টুর্ণামেন্টে অংশ নিয়েছে সর্বমোট ১৩ টি দল। ১৩ দল মোট চারটি গ্রুপে ভাগ করা হয়েছিলো। ইতিমধ্যেই গ্রুপ পর্বের খেলা শেষের পর্যায়ে, বাকি রয়েছে মাত্র একটি ম্যাচ। তাই আজ স্বাধীনতা কাপের নকআউট পর্বের ড্র অনুষ্ঠান আয়োজিত হয়।

আগামীকাল বসুন্ধরা কিংস এবং চট্টগ্রাম আবাহনীর ম্যাচের মধ্য দিয়ে শেষ হবে স্বাধীনতা কাপের গ্রুপ পর্বের খেলা। এরপর থেকে শুরু হবে কোয়ার্টার ফাইনাল রাউন্ড। নকআউট পর্বকে সামনে রেখে ড্র অনুষ্ঠান আয়োজিত হয়। আগামী ৩ রা ডিসেম্বর থেকে শুরু হবে কোয়ার্টার ফাইনাল রাউন্ড। ড্র’তে প্রথম কোয়ার্টার ফাইনালে লড়বে বাংলাদেশ পুলিশ এফসি এবং রহমতগঞ্জ মুসলিম ফ্রেন্ডস সোসাইটি। ম্যাচটি আয়োজিত হবে বসুন্ধরা কিংস অ্যারেনায়।

একই দিন দ্বিতীয় কোয়ার্টার ফাইনালে মুখোমুখি হবে ঢাকা আবাহনী লিমিটেড এবং শেখ জামাল ধানমন্ডি ক্লাব। মুন্সিগঞ্জের শহীদ বীরশ্রেষ্ঠ লে. মতিউর রহমান স্টেডিয়ামে ম্যাচটি অনুষ্ঠিত হবে। তৃতীয় ও চতুর্থ কোয়ার্টার ফাইনাল ম্যাচ নির্ধারণের জন্য আগামীকালের কিংস ও চট্টগ্রাম আবাহনীর ম্যাচের দিকে নজর থাকবে। এই ম্যাচে যে জয় পাবে সে গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে ৫ ডিসেম্বর চতুর্থ কোয়ার্টার ফাইনালে বাংলাদেশ সেনাবাহিনীর মোকাবেলা করবে এবং যে দল পরাজিত হবে তারা একই দিন তৃতীয় কোয়ার্টার ফাইনালে মোহামেডান স্পোর্টিং ক্লাবের মুখোমুখি হবে।

কোয়ার্টার ফাইনালের পর আগামী ১৫ শে ডিসেম্বর দুই সেমিফাইনাল মাঠে গড়াবে। এবারের স্বাধীনতা কাপের ফাইনাল আগামী ১৮ ই ডিসেম্বর গোপালগঞ্জের শেখ ফজলুল হোক মণি স্টেডিয়ামে অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে।

Previous articleর‍্যাংকিংয়ে আগের অবস্থানেই বাংলাদেশ!
Next article‘ঘরের মাঠে অবশ্যই জয়ের লক্ষ্য থাকবে’

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here