ইহলোকের মায়া কাটিয়ে পরপারে পাড়ি জমালেন বিশিষ্ট ক্রীড়া সংগঠক ও ‘আজকের কাগজ’ পত্রিকার সম্পাদক কাজী শাহেদ আহমেদ। আজ ২৮ শে আগষ্ট সোমবার তিনি মৃত্যুবরণ করেন (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। মৃত্যু কালে তার বয়স হয়েছিলো ৮২ বছর।

বিগত কয়েক বছর ধরে শারীরিক সমস্যায় ভুগছিলেন কাজী শাহেদ আহমেদ। দেশের পাশাপাশি দেশের বাইরেও চিকিৎসা নিয়েছেন। তবে রোগ থেকে পরিত্রাণ মেলে নি। অবশেষে দুনিয়াকে বিদায় জানালেন ক্রীড়াঙ্গনের আলোকজ্জ্বল এই নক্ষত্র।

কাজী শাহেদ আহমেদের মৃত্যু সম্পর্কে অবহিত করেন তার বড় সন্তান বাফুফে সহ-সভাপতি কাজী নাবিল আহমেদ। তিনি জানান, ‘, ‘আজ সন্ধ্যায় বাবাকে হারিয়েছি। সবাই বাবার জন্য দোয়া করবেন।’

কাজী শাহেদ আহমেদের জন্ম ১৯৪০ সালের ৭ ই নভেম্বর। পড়ালেখার পাঠ চুকিয়ে তিনি যোগ দেন বাংলাদেশ সেনাবাহিনীতে। সেখানে তিনি নিষ্ঠার সাথে দীর্ঘ ১৪ বছর তার দায়িত্ব পালন করেন। মহান মুক্তিযুদ্ধ পরবর্তী সময়ে তিনি ১৯৭৯ সালে ‘জেমকন গ্রুপ’ প্রতিষ্ঠার মাধ্যমে ব্যবসায়িক জীবন শুরু করেন।

এছাড়া তিনি বাংলাদেশের ঘরোয়া ফুটবলের ঐতিহ্যবাহী দল ঢাকা আবাহনীর চেয়ারম্যান ছিলেন। তিনি প্রায় ৪ যুগ ধরে আজ আবধি আকাশী-নীল বিগ্রেডের দায়িত্ব সামলেছেন।

Previous articleজামালের গোলে মায়োর জয়!
Next articleবাংলাদেশ অনুর্ধ্ব-১৬ দল ঘোষণা; দলে স্কাইলার্কের দুই ফুটবলার

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here