আগামী ১ সেপ্টেম্বর ভুটান অনুষ্ঠিত হতে যাচ্ছে সাফ অনূর্ধ্ব-১৬ চ্যাম্পিয়নশিপ ২০২৩। যুবাদের এই আসরে ২ গ্রুপে বিভক্ত হয়ে অংশ নিচ্ছে দক্ষিণ এশিয়ার ৬ দেশ। ‘এ’ গ্রুপে বাংলাদেশের সঙ্গে রয়েছে ভারত ও নেপাল আর ‘বি’ গ্রুপে স্বাগতিক ভুটানের সঙ্গে রয়েছে মালদ্বীপ ও পাকিস্তান। টুর্নামেন্টের উদ্বোধনী ম্যাচে ভারতের বিপক্ষে মাঠে নামবে জুনিয়র টাইগাররা। এরপর ৩ সেপ্টেম্বর গ্রুপ পর্বে নিজেদের দ্বিতীয় ও শেষ ম্যাচে নেপালের বিপক্ষে লড়বে বাংলাদেশ। গ্রুপের চ্যাম্পিয়ন ও রানার্স আপ দল খেলবে সেমি ফাইনাল। আগামী ৭ সেপ্টেম্বর দুই সেমি ফাইনাল ও ১০ সেপ্টেম্বর অনুষ্ঠিত হবে ফাইনাল ম্যাচ।

আজ (মঙ্গলবার) এই টুর্নামেন্টের জন্য সাইফুর রহমান মণিকে কোচ করে ২৩ সদস্যের চূড়ান্ত স্কোয়াড ঘোষণা করেছে বাফুফে। স্কোয়াডের বাকি ফুটবলাররা বাফুফে এলিট একাডেমির হলেও দুজন ফুটবলার সুযোগ পেয়েছে সদ্য সমাপ্ত ঢাকা মহানগরী তৃতীয় বিভাগ ফুটবল লিগ থেকে। লিগের নবাগত দল স্কাইলার্ক ফুটবল ক্লাবের ফরোয়ার্ড আবু সাঈদ ও ডিফেন্ডার ইসমাইল হোসেন প্রতিনিধিত্ব করবে বাংলাদেশের কিশোরদের। লিগে দূর্দান্ত পারফর্ম করা সাঈদ নিজ ক্লাবের পক্ষে ৭ গোল করেছেন। অন্যদিকে ডিফেন্স দূর্গ আগলে রেখেছিলেন ইসমাইল, তারও রয়েছে একটি গোল।

বাংলাদেশ দলঃ

গোলরক্ষকঃ মো. নাহিদুল ইসলাম, মো. আব্দুর রহমান ও আলিফ রহমান ইমতিয়াজ।

ডিফেন্ডারঃ আশিকুর রহমান, ইসমাইল হোসেন, আবু রায়হান শাওন, মো. দেলোয়ার, ইমাদুল হক, মো. ইমরান খান, সিয়াম অমিত, শেখ সংগ্রাম ও মিঠু চৌধুরী।

মিডফিল্ডারঃ কামাল মৃধা, আবদুল্লাহ জুনায়েদ চিশতি, আরমান মিয়া ও নাজমুল হুদা ফয়সাল (অধিনায়ক)।

ফরোয়ার্ডঃ মো. আবু সাঈদ, মোহাম্মদ রিপন, মুর্শেদ আলী, এম এইচ মহিবুল্লাহ, মো. মানিক, সালাহ উদ্দিন সাহেদ ও সুই মং সিং মারমা।

Previous articleক্রীড়াঙ্গনের এক উজ্জ্বল নক্ষত্রের বিদায়!
Next articleলাল-সবুজের দায়িত্ব পালন করতে দেশে ফিরলেন জামাল!

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here