বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)-র দাবি মঞ্জুর করেছে বাংলাদেশ অলিম্পিক এসোসিয়েশন (বিওএ)। চীনে আয়োজিত হতে যাওয়া আসন্ন এশিয়ান গেমসে বাংলাদেশ জাতীয় ফুটবল দলের ৬ জন খেলোয়াড় অদলবদলের জন্য বাংলাদেশ অলিম্পিক এসোসিয়েশনকে চিঠি প্রেরণ করেছিলো বাংলাদেশ ফুটবল ফেডারেশন। বাফুফের পাঠানো সেই গ্রহণ করেছে বিওএ।

খেলোয়াড় অদলবদলের জন্য এই প্রক্রিয়া দুই ধাপে চিঠি পাঠায় বাফুফে। প্রথম ধাপে অদলবদলের তালিকায় শুরুতেই রয়েছে বাংলাদেশ জাতীয় ফুটবল দলের অধিনায়ক জামাল ভূঁইয়া। জামাল সম্প্রতি আর্জেন্টিনা তৃতীয় সারি ক্লাব সোল দে মায়োর সাথে চুক্তি করেছে। এশিয়ান গেমস চলাকালীন সময়ে সোল দে মায়োর ম্যাচ থাকবে। তাই জামাল ইতিমধ্যেই জানিয়ে দিয়েছেন তিনি এশিয়ান গেমসে দলের সাথে থাকতে পারবেন না। ফলে তাকে বদল করার পরিকল্পনা করেছিলো বাফুফে।

প্রথম ধাপে জামাল ভূঁইয়া ছাড়া অন্য দুইজন খেলোয়াড় হলেন মোহাম্মদ ইব্রাহিম এবং তাজউদ্দীন। এই তিনজনের বিকল্প হিসেবে দলে যুক্ত হয়েছে রহমত মিয়া, মোহাম্মদ হৃদয় এবং পাপন সিং। দ্বিতীয় ধাপে খেলোয়াড় বদলের তালিকায় যে তিনজনের নাম ছিলো তারা হলেন রাজিব হোসেন, সারোয়ার জামাল নিপু ও আতিকুজ্জামান। এই বদলি হিসেবে দলে সংযুক্ত হয়েছে মুজিবুর রহমান জনি, জাহিদ হোসেন ও সুমন রেজার নাম।

খেলোয়াড় বদল নিয়ে বিওএ’র কোষাধ্যক্ষ অজিত কুমার জানান, ‘বিভিন্ন ডিসিপ্লিনের আমাদের বেশ কিছু খেলোয়াড় বদলির আবেদন ছিল। বৃহস্পতিবার আয়োজক কমিটি থেকে কিছু কিছু বদলি নিশ্চিত করা হয়েছে। এর মধ্যে ৬ ফুটবলার আছেন।’ আগামী ১৯ শে সেপ্টেম্বর থেকে শুরু এশিয়ান গেমসে ফুটবল সেক্টরের খেলা। এবারের এশিয়ান গেমসের ফুটবলে অংশ নিবে সর্বমোট ২৩ টি দেশ। উক্ত টুর্ণামেন্টে বাংলাদেশ পড়েছে গ্রুপ ‘এ’-তে। গ্রুপ ‘এ’ এর অন্য দলগুলো হলো চীন, মিয়ানমার এবং ভারত।

Previous articleশেখ জামালে মেসিডোনিয়ান কোচ মারজান!
Next articleপরিবর্তিত হয়েছে বাংলাদেশ ও আফগানিস্তানের মধ্যকার ম্যাচের দিনতারিখ!

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here