বাংলাদেশ প্রিমিয়ার লীগ (বিপিএল)-এর সপ্তম রাউন্ডের প্রথমদিনে জয় পেয়েছে ঢাকা আবাহনী লিমিটেড। ব্রাদার্স ইউনিয়নকে ৩-২ গোলে হারিয়ে আন্দ্রেস ক্রুসিয়ানির শিষ্যরা। আবাহনী জয় পেলেও ড্র করে তাদের চিরপ্রতিদ্বন্দ্বী মোহামেডান স্পোর্টিং ক্লাব। রহমতগঞ্জ মুসলিম ফ্রেন্ডস সোসাইটির বিপক্ষে ১-১ গোলে ড্র করেছে সাদা-কালো শিবির।

আবাহনী-ব্রাদার্স ইউনিয়নে লড়াইয়ে ম্যাচের শুরু দিকে অধিপত্য ধরে রেখেছিল আবাহনী লিমিটেড। ম্যাচের মাত্র ৭ মিনিটে কর্নিলিওয়াস স্টুয়ার্টের পাস থেকে গোল করে দলকে এগিয়ে দেন জনাথন ফার্নান্দেজ। ৩৬ মিনিটে আবাহনীর দ্বিতীয় গোলটি আসে। এবারে গোলের পেছনের কারিগর জনাথন ফার্নান্দেজ নিজেই। তার করা থ্রু পাস থেকে প্রতিপক্ষের রক্ষণের বাধা ছিটকে বেরিয়ে গিয়ে গোলটি করেন দলের আরেক ব্রাজিলিয়ান ফরোয়ার্ড ওয়াশিংটন ব্রান্ডো। এই দুই গোলেই শেষ হয় প্রথমার্ধের খেলা।

দ্বিতীয়ার্ধের শুরুতেও গোল পায় আবাহনী। ম্যাচে ৪৮ মিনিটে আবাহনীর হয়ে তৃতীয় গোলটি করেন কর্নিলিওয়াস স্টুয়ার্ট। ম্যাচের শেষের প্রতিরোধ গড়ার চেষ্টা করে ব্রাদার্স ইউনিয়ন। ৫৯ মিনিটে মোহাম্মদ হোসেন এবং যোগ করা সময়ে মোহাম্মদ রাহুল ব্রাদার্স ইউনিয়নের হয়ে দুইটি গোল শোধ করে। তবে শেষ রক্ষা হয় নি। ম্যাচটি আবাহনী ৩-২ গোলে জিতে নেয়। তবে চমক ছিলো তখনো বাকি। ম্যাচের শেষ বাঁশি বাজানোর রেফারির সাথে বাকবিতন্ডায় জড়িয়ে পড়ে ব্রাদার্সে খেলোয়াড়েরা। অখেলোয়াড় সুলভ আচরণের জন্য রেফারি ব্রাদার্সের উজবেক মিডফিল্ডার ভালিজনভ ওতাবেককে লাল কার্ড দেখান।

এছাড়া দিনের অন্য আরেক ম্যাচে সহজ জয় হাতছাড়া করেছে রহমতগঞ্জ মুসলিম ফ্রেন্ডস সোসাইটি। ম্যাচের ২৭ মিনিটে করা ডাওডা চিসের গোলকে পুঁজি করে লড়াইটা বেশ ভালোভাবে চালিয়ে যাচ্ছিলো রহমতগঞ্জ। তবে ম্যাচের শেষ দিকে এসে ভুল করে বসে রহমতগঞ্জের বিদেশী খেলোয়াড় ইখতিয়ার তাসফুলাতোভ । মাঠের ডানপ্রান্ত থেকে মোহামেডানের আরিফ হোসেনের ক্রস তাসফুলাতোভের হাত লাগলে সরাসরি পেনাল্টির সিদ্ধান্ত দেন রেফারি। পেনাল্টি থেকে স্পট কিকে গোল করে দলকে সমতায় ফেরান মোহামেডান স্পোর্টিং ক্লাবের উজবেক মিডফিল্ডার মুজাফর মুজাফরভ। ফলে ১-১ গোলে ড্র দিয়ে শেষ হয় ম্যাচটি। এই ড্র মধ্যে দিয়ে বিপিএলের ৭ ম্যাচ ৭ টিতেই ড্র করে এখনো পর্যন্ত অপরাজেয় আছে জায়ান্ট কিলার খ্যাত রহমতগঞ্জ।

Previous articleনাটকীয়তার পর ট্রফি ভাগ বাংলাদেশ ও ভারতের!
Next articleজয়ে ফিরলো বসুন্ধরা কিংস; জিতেছে শেখ জামাল ও চট্টগ্রাম আবাহনী!

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here