ইকবাল এইচ. হোসেন– পরপারে পাড়ি জমালেন বাংলাদেশের বয়সভিত্তিক দলের সাবেক ফুটবলার হীরক জোয়ারদার। তিনি বাংলাদেশ অনূর্ধ্ব ১৭ ও অনূর্ধ্ব ২০ দলের প্রাক্তন খেলোয়াড়। আজ ২৯ শে এপ্রিল হীরক জোয়ারদ্দার হৃদযন্ত্রের সমস্যার ফলে ইন্তেকাল করেন।

হীরক জোয়ারদ্দার বাংলাদেশ ফুটবল ফেডারেশনে এর পক্ষ থেকে ২০০৩ সালে জাপানে আয়োজিত এশিয়ান ফুটবল কনফেডারেশন অনূর্ধ্ব-১৭ দলে ডাক পেয়ে নিজের আন্তর্জাতিক ফুটবল ক্যারিয়ার এর শুরু করেন। তিনি ব্রাদার্স ইউনিয়ন এর হয়ে খেলেছেন ২০১০ সালে। এছাড়াও তিনি আরো কয়েকটি সুনামধন্য ক্লাবের হয়ে মাঠ মাতিয়েছেন বার বার। তার পছন্দের পজিশন ছিল ফরোয়ার্ড। কিন্তু হঠাৎ করে ফুটবলকে বিদায় জানান হীরক জোয়ারদার। ফুটবলকে বিদায় জানিয়ে নিজের ব্যক্তিগত জীবণে মনোনিবেশ করেন তিনি।

হীরক জোয়ারদারের ক্যারিয়ারের শুরুটা বাংলাদেশের ক্রীড়া জগতের আতুড়ঘর (বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠান) বিকেএসপিতে। ২০০০ ব্যাচে তিনি বিকেএসপিতে ভর্তি হন। বাংলাদেশ ক্রিকেট দলে মিস্টার ডিফেন্ডেবল খ্যাত মুশফিকুর রহিম এবং বাংলাদেশ হকি দলের খেলোয়াড় মামুনুর রহমান চয়ন ছিলেন হীরকের সবচেয়ে কাছের সতীর্থ। তার এই অকস্মাৎ মৃত্যুতে ভীষণ ব্যথিত হয়েছে তার সতীর্থরা। তার অকাল প্রয়াণের প্রসঙ্গে চয়ন বলেন, “ও সুস্থ-স্বাভাবিক ছিল জানতাম। আজ ভোর রাতে বাসায় বাথরুমে বোধহয় স্ট্রোক করে। এরপরই দ্রুত দুনিয়া থেকে বিদায় নেয়৷ এত দ্রুত আমাদের বন্ধু এভাবে চলে যাবে কল্পনাও করিনি।”

হীরক জোয়ারদার আজ ২৯ এপ্রিল ২০২৪ দুপুর ৪ ঘটিকায় ঢাকার তার নিজ বাস ভবন এ ইন্তেকাল করেন । তার মৃত্যুতে বাফুফে সভাপতি কাজী সালাউদ্দিন, সিনিয়র সহ-সভাপতি আব্দুস সালাম মুর্শেদী, ফেডারেশনের সহ-সভাপতিগণ, কার্যনির্বাহী কমিটির সদস্যগণ, বাফুফে সাধারণ সম্পাদক ইমরান হোসেন তুষারসহ, বাফুফের সকল স্ট্যান্ডিং কমিটির সদস্যবৃন্দ এবং বাফুফের সকল কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ আন্তরিকভাবে শোক প্রকাশ এবং তার পরিবারের প্রতি গভীর সমাবেদনা প্রকাশ করেন।

Previous articleজামালপুর কাচারিপাড়া একাদশকে গোল বন্যায় ভাসিয়ে দিলো নাসরিন স্পোর্টস একাডেমি
Next articleদেশের লাইভ ফুটবল (মঙ্গলবার , ৩০এপ্রিল ২০২৪)

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here